×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

১৬ হাজার ৫০০ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ ৩ মাসেই, ঘোষণা মমতার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ নভেম্বর ২০২০ ১৮:৫১
নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রী। —নিজস্ব চিত্র।

নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রী। —নিজস্ব চিত্র।

বিধানসভা নির্বাচনের আগে আপার প্রাথমিক শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে রাজ্যে সাড়ে ১৬ হাজার শূন্যপদ রয়েছে। ডিসেম্বর থেকে ওই পদগুলিতে নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে যাবে। নিয়োগ প্রক্রিয়া সেরে ফেলা হবে জানুয়ারি থেকে ফেব্রুয়ারির মধ্যেই।

বুধবার নবান্নের সভাঘরে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘‘টেট পরীক্ষায় আমাদের ২০ হাজার ছাত্রছাত্রী পাশ করেছেন। এই মুহূর্তে শূন্যপদ রয়েছে সাড়ে ১৬ হাজার। টেট হয়ে গেলে সাধারণত ইন্টারভিউ নিয়ে শূন্যপদ পূরণ করা হয়। কোভিড একটু কমে গেলে ডিসেম্বর থেকেই নিয়োগের প্রক্রিয়া শুরু হবে। জানুয়ারি থেকে ফেব্রুয়ারির মধ্যেই সেরে ফেলা হবে নিয়োগ প্রক্রিয়া। যাঁরা বাকি থাকবেন, ধাপে ধাপে তাঁদের নিয়োগ করা হবে।’’

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অতিমারি পরিস্থিতিতে এই মুহূর্তে পরীক্ষার আয়োজন সম্ভব হচ্ছে না। তা সত্ত্বেও ইতিমধ্যে ২ লক্ষ ৫০ হাজার ছাত্রছাত্রী টেট পরীক্ষার জন্য আবেদন করেছেন। মুখ্যমন্ত্রী আরও জানান, বর্তমান পরিস্থিতিতে সরকারি চাকরির গুরুত্ব অনেক। প্রায় সব ছেলেমেয়েই শিক্ষক-শিক্ষিকা হতে চান। সে কথা মাথায় রেখে প্রাথমিক শিক্ষা পর্ষদ যত শীঘ্র সম্ভব অফলাইন পরীক্ষার ব্যবস্থা করবে। তাতে অনেক ছেলেমেয়ের চাকরির ব্যবস্থা হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

Advertisement


Tags:
Mamata Banerjee Primary Teacher Tet Tet Exam Nabanna COVID 19মমতা বন্দ্যোপাধ্যায়টেট

Advertisement