Advertisement
২২ জুন ২০২৪
SSC Recruitment Scam

নিয়োগ দুর্নীতিতে এ বার ওএমআর শিট প্রস্তুতকারী সংস্থার আধিকারিককে গ্রেফতার করল সিবিআই

তদন্তে উঠে এসেছে, বহু প্রার্থীর ক্ষেত্রে ওএমআর শিটের সঙ্গে সার্ভারের নম্বরের বড়সড় ফারাকের কথা। আদতে ওই চাকরিপ্রার্থীরা পরীক্ষায় যে নম্বর পান, তা বদলের অভিযোগ ওঠে।

An image of OMR sheet

নিয়োগ দুর্নীতি মামলায় ওএমআর শিট প্রস্তুতকারক সংস্থার আধিকারিককে গ্রেফতার করল সিবিআই। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ২২:২৫
Share: Save:

এ বার নিয়োগ দুর্নীতি মামলায় ওএমআর শিট প্রস্তুতকারক সংস্থার আধিকারিককে গ্রেফতার করল সিবিআই। ধৃতের নাম নীলাদ্রি দাস। শুক্রবার টানা জিজ্ঞাসাবাদের পর গাজিয়াবাদের নাইসা সংস্থার ওই আধিকারিককে গ্রেফতার করা হয়। সিবিআই সূত্রে খবর, ওএমআর শিট বিকৃতিতে নীলাদ্রির ভূমিকা রয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সন্দেহ। নিয়োগ দুর্নীতিতে নীলাদ্রিও প্রত্যক্ষ ভাবে জড়িত থাকতে পারেন বলে মনে করছেন তদন্তকারীরা।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতিতে ওএমআর শিট নিয়ে একাধিক বার মন্তব্য করতে শোনা গিয়েছে কলকাতা হাই কোর্টকে। সিবিআইকে বিভাগীয় তদন্ত শুরুর নির্দেশ দেয় আদালত। তদন্তে উঠে আসে, বহু প্রার্থীর ক্ষেত্রে ওএমআর শিটের সঙ্গে সার্ভারের নম্বরের বড়সড় ফারাকের কথা। আদতে ওই চাকরিপ্রার্থীরা পরীক্ষায় যে নম্বর পান, তা বদলের অভিযোগ ওঠে। সেই সূত্র ধরেই সিবিআইযের নজরে আসে নাইসা নাম। পরে সংশ্লিষ্ট সংস্থার অফিস থেকে ওএমআর সংগ্রহ করা হয়। এর পর আদালতের নির্দেশে একাধিক মামলায় ওএমআর প্রকাশ করা হয়েছে। তাতে দেখা গিয়েছে, এমন অনেকে চাকরি করছেন যাঁদের চাকরির পরীক্ষার প্রাপ্ত নম্বর ছিল ১ বা শূন্যও।

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত হুগলির বহিষ্কৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের বাড়ি থেকেও ওএমআর শিট পেয়েছিল ইডি। যা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও। এই প্রেক্ষিতে নীলাদ্রিকে গ্রেফতার করল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam OMR Sheet CBI arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE