×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

রাজ্যের ৫ রেল স্টেশনে জঙ্গি হানার ছক ফাঁস, রেড অ্যালার্ট জারি, চলছে তল্লাশি

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ২৪ জানুয়ারি ২০২১ ১২:১৭
জঙ্গিপুর স্টেশনে চলছে তল্লাশি।

জঙ্গিপুর স্টেশনে চলছে তল্লাশি।
নিজস্ব চিত্র।

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসের আগে রাজ্যের ৫টি রেল স্টেশনে হামলা চালাতে পারে বাংলাদেশি জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদ্দিন। এই ৫ স্টেশনের তালিকায় রয়েছে নিউ ফরাক্কা, জঙ্গিপুর, মালদহ, জিয়াগঞ্জ, আজিমগঞ্জ। ইতিমধ্যেই স্টেশন এলাকাগুলিতে রেড অ্যালার্ট জারি হয়েছে। স্টেশন খালি করে সকাল থেকে তল্লাশি শুরু হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানানো হয়, ২৬ জানুয়ারির আগেই বড় সড় সন্ত্রাসবাদী হামলা চালাতে পারে বাংলাদেশের সংগঠন জামাতুল মুজাহিদ্দিন। আর এই হামলার লক্ষ্য মালদহ ডিভিশনের ৫টি স্টেশন। খবর পাওয়া মাত্রই তা রেল নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদেরও জানিয়ে দেওয়া হয়। সন্ত্রাসবাদীদের হামলার সম্ভাবনার কথা জানতে পেরেই তৎপর হয়েছে জিআরপি এবং আরপিএফ।

নিউ ফরাক্কা স্টেশনে দেখা যায় কাকভোরেই ক্রাইম ব্রাঞ্চের একটি দল পৌঁছে গিয়েছে। নিরাপত্তা ব্যবস্থা-সহ সব কিছু খতিয়ে দেখতে শুরু করেছে। স্টেশনের ঢোকার মুখে কড়া নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। কোনও রকম ঝুঁকি নিতে নারাজ জিআরপি এবং আরপিএফ কর্তৃপক্ষও।

Advertisement

নিউ ফরাক্কার স্টেশন মাস্টার এস শর্মা জানিয়েছেন, মালদহ ডিভিশনের এই ৫টি স্টেশনেই হাই অ্যালার্ট রয়েছে। তার মধ্যে ফরাক্কাও রয়েছে। নাশকতা রুখতে সব রকম ব্যবস্থা নিচ্ছে জিআরপি ও আরপিএফ। পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।

Advertisement