Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Regulation of Trains

শিয়ালদহ শাখায় শনি এবং রবিবার বাতিল থাকবে একগুচ্ছ লোকাল ট্রেন, যাত্রী ভোগান্তির আশঙ্কা

রক্ষণাবেক্ষণের কাজের জন্য শিয়ালদহ শাখায় আগামী শনিবার এবং রবিবার একগুচ্ছ লোকাল ট্রেন বাতিল করার কথা ঘোষণা করেছে পূর্ব রেলওয়ে। এর ফলে ওই শাখায় যাতায়াতকারী যাত্রীদের সমস্যায় পড়তে হবে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:০১
Share: Save:

লাইন রক্ষণাবেক্ষণের জন্য শিয়ালদহ ডিভিশনে আগামী শনিবার এবং রবিবার বেশ কয়েক ঘণ্টার জন্য বন্ধ থাকবে একগুচ্ছ লোকাল ট্রেনের চলাচল। এর জন্য বাতিল করা হয়েছে একাধিক লোকাল ট্রেন। পূর্ব রেল বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, শনিবার মধ্যরাত থেকে রবিবার সকাল পর্যন্ত দশ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। মাঝেরহাট স্টেশনেও কাজের জন্য ওই লাইনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কিছু ট্রেনের যাত্রাপথ পরিবর্তন হয়েছে। এর জেরে যাত্রী ভোগান্তির আশঙ্কা রয়েছে।

বিজ্ঞপ্তি প্রকাশ করে পূর্ব রেল জানিয়েছে, শিয়ালদহ স্টেশনের কমন লাইনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য ৮ ঘণ্টা ‘ট্রাফিক ব্লক’ থাকবে। শনিবার (৯ ডিসেম্বর) রাত বারোটা থেকে রবিবার (১০ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত ওই কাজ চলবে। এর ফলে শিয়ালদহ থেকে বনগাঁ লোকাল, কল্যাণী সীমান্ত লোকাল, শান্তিপুর লোকাল, হাসনাবাদ লোকাল, হাবড়া লোকাল, ডানকুনি লোকাল, ব্যারাকপুর লোকাল, দত্তপুকুর লোকাল, রানাঘাট লোকাল এবং কৃষ্ণনগর লোকালের মতো দশ জোড়ারও বেশি লোকাল ট্রেন বাতি করা হয়েছে।

এ ছাড়া মাঝেরহাট স্টেশনেও শনিবার রাত ১০টা ৪০ থেকে রবিবার সকাল ১০টা ৪০ পর্যন্ত ১২ ঘণ্টা ট্রাফিক এবং পাওয়ার ব্লক চলবে। তাই শনিবার এক জোড়া শিয়ালদহ-বজবজ লোকাল বাতিল করা হয়েছে। রবিবারও ওই লাইনে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। নৈহাটি-বজবজ লোকাল ট্রেনটি বজবজের পরিবর্তে শিয়ালদহ পর্যন্ত চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE