Advertisement
১৮ মে ২০২৪
Roddur Roy

Roddur Roy: একটি মামলায় জামিন পেলেও রোদ্দূর রায়কে আরও সাত দিন জেলে থাকতে হবে

গত ৮ জুন গোয়া থেকে গ্রেফতার করা হয়েছিল রোদ্দূর রায়কে। পরের দিন আদালত তাঁকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেয়।

রোদ্দূর রায়।

রোদ্দূর রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৫:৪৫
Share: Save:

জামিন পেলেন রোদ্দূর রায়। তবে আগামী সাত দিন জেলেই থাকতে হবে ইউটিউবারকে। কেন না, মুখ্যমন্ত্রীকে কু-মন্তব্য মামলায় সোমবার রোদ্দূরকে অন্তর্বর্তী জামিন দিলেও ব্যাঙ্কশাল কোর্ট অন্য মামলাটিতে তাঁকে সাত দিনের জেল হেফাজত দিয়েছে।

গত ৮ জুন গ্রেফতার করা হয়েছিল ইউটিউবারকে। এই মামলায় গত ৯ জুন থেকে পুলিশ হেফজতে ছিলেন তিনি। সোমবার দু’হাজার টাকার বন্ডে রোদ্দূরকে জামিন দেওয়া হয়েছে। তবে এই মামলাটিতে জামিন পেলেও অন্য মামলাগুলিতে জামিন পাননি রোদ্দূর।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে আক্রমণ করে একটি ইউটিউব ভিডিয়ো তৈরি করেছিলেন রোদ্দূর। অভিযোগ, সেই ভিডিয়োয় মুখ্যমন্ত্রী-সহ বাকিদের উদ্দেশে কু-কথা বলেন তিনি। হেয়ার স্ট্রিট থানায় এ ব্যাপারে অভিযোগ দায়ের হয়েছিল। পরে ব্যাঙ্কশাল কোর্টে এই অভিযোগের ভিত্তিতে দায়ের হয় মামলা।

তবে এই মামলাটির পাশাপাশি রোদ্দূরের নামে আগেও আরও দু’টি অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছিল। ব্যাঙ্কশাল কোর্টে মুখ্যমন্ত্রীকে কু-মন্তব্য মামলাটির সঙ্গেই চলছিল আরও একটি মামলার শুনানি। যেখানে রোদ্দূরের বিরুদ্ধে দেশের জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীত, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে অবমাননার অভিযোগ ছিল। বটতলা থানায় অভিযোগের ভিত্তিতে এই মামলাটি করা হয়।

সূত্রের খবর, রোদ্দূরের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে পাটুলি থানায় অভিযোগের ভিত্তিতে। আলিপুর আদালতে সেই মামলাটি ওঠার কথা। ব্যাঙ্কশাল কোর্টের পর রোদ্দূরকে আলিপুর আদালতে হাজিরা দিতে হবে। ফলে, একটি মামলায় জামিন পেলেও আপাতত মুক্তি পাচ্ছেন না রোদ্দূর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roddur Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE