Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Royal Bengal Tiger

Royal Bengal Tiger: বাসন্তীতে রয়্যাল বেঙ্গল টাইগারের পায়ের ছাপ, তীব্র আতঙ্ক ছড়াল এলাকায়

নদীর চরে বাঘের পায়ের ছাপ মেলায় আবার আতঙ্ক ছড়াল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী ব্লকের ঝড়খালি অঞ্চলের বালির খাল কানমারিখাল এলাকায়।

বাঘের পায়ের ছাপ ঘিরে আতঙ্ক।

বাঘের পায়ের ছাপ ঘিরে আতঙ্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সুন্দরবন  শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১৮:২৩
Share: Save:

নদীর চরে বাঘের পায়ের ছাপ মেলায়আবার আতঙ্ক ছড়াল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী ব্লকের ঝড়খালি অঞ্চলের বালির খাল কানমারিখাল এলাকায়। বুধবার সকালে নদীর পাড়ে বাঘের পায়ের ছাপ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। সেই খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। খবর পেয়েই বন দফতরের কর্মীরা আসেন ঘটনাস্থলে। যদিও পায়ের ছাপ অনুসরণ করে বনকর্মীরা অনুমান করছেন জঙ্গলে ফিরে গিয়েছে রয়্যাল বেঙ্গল টাইগার।

স্থানীয় ও বন দফতর সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে হেড়োভাঙা জঙ্গল লাগোয়া নদীতে বেশ কয়েক জন মৎস্যজীবী মাছ ধরছিলেন। সেসময় তাঁরা নদীর চরে বাঘের পায়ের ছাপ দেখতে পান। দ্রুত খবর দেওয়া হয় বন দফতরের মাতলা রেঞ্জ অফিসে। রেঞ্জার বিপ্লব ঘোষ এবং ডেপুটি রেঞ্জার কৃষ্ণপদ মণ্ডলের নেতৃত্বে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। বাঘের পায়ের ছাপ দেখে বনকর্মীরা গতিবিধি অনুসন্ধান করতে থাকেন। বন দফতরের অনুমান, বাঘটি একটি জঙ্গল থেকে বের হয়ে হেড়োভাঙা নদীতে সাঁতার কেটে বালির খাল কানমারিখাল এলাকায় ঢুকে পড়েছিল। বাঘটি রাতেই ওখানে ঢুকেছিল বলে অনুমান। পরে হেড়োভাঙা নদীতে সাঁতার কেটে আবার জঙ্গলে ফিরে যায়।

এ নিয়ে দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বনাধিকারিক(ডিএফও) মিলন মণ্ডল বলেন, ‘‘বাঘ জঙ্গলে চলে গিয়েছে। তবে এলাকার উপর নজর রাখা হয়েছে এবং নেট প্রস্তুত করে রাখা হয়েছে। স্থানীয়দের আতঙ্কিত হওয়ার কিছুই নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Bengal Tiger Sundarban South 24 Pargana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE