Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Behala: কোটি টাকা তছরুপের অভিযোগে তাণ্ডব বেহালায়, মহিলাকে দল বেঁধে পেটালেন মহিলারা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ অগস্ট ২০২১ ২০:০২
সদলবলে হামলা।

সদলবলে হামলা।
—নিজস্ব চিত্র

এক মহিলার বিরুদ্ধে প্রায় এক কোটি টাকা আত্মসাতের অভিযোগ। আর তা কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বেহালায়। একটি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা গিয়ে প্রথমে অভিযুক্তের বাড়ি ও অফিস ভাঙচুল চালান। পরে অভিযুক্ত ববি বন্দ্যোপাধ্যায়কে মারধর করে।

অভিযোগ, বেহালা বকুলতলা অঞ্চলের বাসিন্দা ববি একটি স্বনির্ভর গোষ্ঠীর টাকা গ্রামীণ ব্যঙ্কে জমা রেখে সুদ এবং প্রয়োজনে ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ববি। এই কাজের জন্য তিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থাও খোলেন। সংস্থার মাথায় রয়েছেন ববি নিজেই। তিনিই স্থানীয় মহিলাদের নিয়ে স্বনির্ভর গোষ্ঠী তৈরি করেন। দীর্ঘ ১৫ বছর ধরে মহিলা এখানে টাকা জমা রাখছেন বলে জানান এক অভিযোগকারী। তাঁদের দাবি, টাকা জমা রাখা মহিলার সংখ্যা ১ হাজার ৩০০-র বেশি। অভিযোগকারীরা বলেন, মাসিক সুদ ছাড়াও প্রয়োজনে ঋণ পাওয়া যাবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু গত কয়েক বছর ধরে সময় মতো সুদ না পাওয়ায় তাঁদের সন্দেহ বাড়ে। সম্প্রতি ব্যাঙ্কে খোঁজ নিয়ে জানতে পারেন নিয়মিত টাকা জমা পরছে না তাঁদের অ্যাকাউন্টে।

Advertisement


অভিযোগকারীদের আরও বক্তব্য, তাঁরা আগে ওই সংস্থাকে অভিযোগ জানিয়েছিলেন। তখন টাকা জমা দেওয়ার প্রতিশ্রুতি মিললেও আদৌ সমস্যার কোনও সুরাহা হয়নি। সেটা দেখার পরেই বুধবার কয়েকশো মহিলা বেহালায় ববির বাড়িতে চড়াও হন। ভয়ে ভিতর থেকে দরজায় তালা লাগিয়ে দেন ববি। পরে জমায়েত হওয়া মহিলারা ববির বাড়িতে এবং অফিসে ইট পাটকেল ছুড়তে থাকেন। ভাঙা হয় দরজা-জানলা। জোর করে বাড়িতে ঢুকে চলে ভাঙচুর। বাড়ির বাইরে রাখা একটি মোটরসাইকেলও ভাঙা হয়। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে যায় পুলিস বাহিনী। তবে সন্ধ্যা পর্যন্ত এ নিয়ে কোনও লিখিত অভিযোগ জমা পড়েনি বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন

Advertisement