Advertisement
১৮ এপ্রিল ২০২৪
bus fare

RSP: বাসভাড়া নিয়ন্ত্রণে আরএসপি-র দাবি

আরএসপি নেতৃত্বের বক্তব্য, পেট্রল ও ডিজ়েলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে বেসরকারি বাস ৫০ থেকে ৭৫% হারে বেশি ভাড়া আদায় করছে যাত্রীদের কাছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩৭
Share: Save:

কলকাতা ও শহরতলি এলাকায় বেসরকারি বাস যে ভাবে যথেচ্ছ ভাড়া নিচ্ছে, তা নিয়ন্ত্রণের দাবি জানাল আরএসপি। দলের কলকাতা জেলা সম্পাদক দেবাশিস মুখোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ জনের একটি প্রতিনিধিদল বৃহস্পতিবার কলকাতার আরটিএ-র সচিবের সঙ্গে দেখা করে এই বিষয়ে দ্রুত হস্তক্ষেপের দাবি জানিয়েছেন। আরএসপি নেতৃত্বের বক্তব্য, পেট্রল ও ডিজ়েলের মূল্যবৃদ্ধির কারণ দেখিয়ে বেসরকারি বাস ৫০ থেকে ৭৫% হারে বেশি ভাড়া আদায় করছে যাত্রীদের কাছে। রাজ্য সরকার মুখে বলছে ভাড়া বাড়েনি কিন্তু কার্যক্ষেত্রে বাস মালিকদের কাছে তারা ‘আত্মসমর্পণ’ করেছে বলে অভিযোগ। রাজ্য সরকার তেলের উপরে সেস, শুল্ক কমিয়ে পরিবহণ ব্যয়ে কোনও সুরাহার ব্যবস্থা করছে না, আবার সরকারি বাস কমিয়ে বেসরকারি বাস মালিকদের হাতেই যাত্রী পরিবহণের ভার ছেড়ে দিচ্ছে। জনস্বার্থেই অবিলম্বে বাসভাড়ার বিষয়ে সরকারি পদক্ষেপের দাবি করেছেন আরএসপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bus fare Kolkata Bus Fare RSP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE