Advertisement
০৮ মে ২০২৪
Saayoni Ghosh

সায়নীর পারিবারিক আয়ের খোঁজ ইডির

ইডির দাবি, মায়ের কাছ থেকে তিনি কুড়ি লক্ষ টাকা নিয়েছিলেন বলে শুক্রবারের জিজ্ঞাসাবাদের সময়ে সায়নী জানিয়েছেন। সে ক্ষেত্রে মায়ের উপার্জনের উৎসের বিষয়েও খোঁজ নেওয়া প্রয়োজন।

Saayoni Ghosh.

তৃণমূলের যুব নেত্রী সায়নী ঘোষ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ০৭:০৫
Share: Save:

কাল, বুধবার তৃণমূলের যুব নেত্রী সায়নী ঘোষকে আবার জিজ্ঞাসাবাদ করার কথা ইডির। এর আগে গত শুক্রবার তাঁকে প্রায় ১১ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। তাতে সন্তুষ্ট হতে না পেরে আবার সায়নীকে ডেকে পাঠানো হয়েছে বলে ইডি সূত্রের খবর। বুধবার সায়নীকে নিজের ও পরিবারের সদস্যদের সম্পত্তি ও ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি-সহ তলব করা হয়েছে, জানিয়েছে ইডি।

ইডির দাবি, মায়ের কাছ থেকে তিনি কুড়ি লক্ষ টাকা নিয়েছিলেন বলে শুক্রবারের জিজ্ঞাসাবাদের সময়ে সায়নী জানিয়েছেন। সে ক্ষেত্রে মায়ের উপার্জনের উৎসের বিষয়েও খোঁজ নেওয়া প্রয়োজন। সায়নীর বাবা নির্মাণ ব্যবসায়ী। তদন্তকারীদের দাবি, গত তিন বছরে সায়নীদের পারিবারিক উপার্জন লাফিয়ে বেড়েছে। বাবার ব্যবসায় বিপুল বিনিয়োগ হয়েছে।

সূত্রের খবর, সিবিআইও সায়নী সম্পর্কে খোঁজখবর নিতে শুরু করেছে। প্রয়োজনে তারাও সায়নীকে ডেকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তবে, তদন্তকারীদের মতে, সায়নী সরাসরি নিয়োগ দুর্নীতিতে জড়িত ছিলেন এমন কোনও তথ্যপ্রমাণ বা অভিযোগ এখনও পর্যন্ত তাঁদের কাছে আসেনি। মূলত যাঁরা নিয়োগ দুর্নীতিতে সরাসরি জড়িত, তাঁদের নিয়েই তদন্ত চালাচ্ছে সিবিআই। আর দুর্নীতির টাকা কোথায় গিয়েছে, তা খতিয়ে দেখছে ইডি। তদন্তকারীদের দাবি, নিয়োগ দুর্নীতিতে যে টাকা তোলা হয়েছে, তার কোনও অংশ সায়নীর কাছে গিয়েছে কি না, তা নিয়েই নিশ্চিত হতে চাইছে ইডি।

আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির হদিস পেতে আরও কয়েক জন যুব নেতা-নেত্রীকেও ডেকে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে, দাবি ইডি সূত্রের। তদন্তকারীদের দাবি, নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষ প্রায় ১০০ কোটি টাকার দুর্নীতিতে জড়িত বলে তথ্যপ্রমাণ মিলেছে। সায়নীর সঙ্গে কুন্তলের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল বলে দাবি ইডির। কলকাতার বাসিন্দা এই রকম আরও এক ঝাঁক যুব নেতা-নেত্রীও কুন্তল-ঘনিষ্ঠ, যাঁদের কাছে দুর্নীতির টাকা গিয়ে থাকতে পারে বলে তদন্তকারীদের অনুমান। তদন্তকারীদের দাবি, নিয়োগের কালো টাকার একাংশ টলিউডে কর্মী সংগঠনের নির্বাচনেও কুন্তল খরচ করেছিলেন বলে প্রাথমিক সূত্রে নানা তথ্য উঠে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saayoni Ghosh TMC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE