Advertisement
০৩ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েত নির্বাচনে ভোটকর্মীদের সুরক্ষার জন্য হেল্পডেস্ক চালু করছে সংগ্রামী যৌথ মঞ্চ

ভোটের আগের দিন শুক্রবার থেকে এই হেল্পডেস্কটি শুরু করা হবে। শনিবার ভোটের দিন চালু থাকবে এই পরিষেবা। আবার ১১ জুলাই ভোট গণনার দিন এই হেল্পডেস্কটি চালু করা হবে।

Image of Sangrami joutha Mancha.

ভোটকর্মীদের সুরক্ষার জন্য হেল্পডেক্স শুরু করল সংগ্রামী যৌথ মঞ্চ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৫:০৫
Share: Save:

পঞ্চায়েত নির্বাচনে ভোটকর্মীদের সুরক্ষার জন্য হেল্পডেস্ক চালু করল সংগ্রামী যৌথ মঞ্চ। বৃহস্পতিবার মঞ্চের তরফে একটি ইমেল আই়ডি প্রকাশ করা হয়েছে। সমাজমাধ্যম মারফত সেই ইমেল আইডিটি পৌঁছে দেওয়া হচ্ছে ভোটকর্মীদের কাছে। রাজ্যের যে কোনও প্রান্তে ভোট পরিচালনা করতে গিয়ে ভোটকর্মীরা সমস্যার সম্মুখীন হলে, সে কথা তাঁরা জানাতে পারবেন মঞ্চের নেতৃত্বকে। সংশ্লিষ্ট ভোটকর্মীদের তখনই সাহায্য করা হবে। ভোটের আগের দিন শুক্রবার থেকে এই হেল্পডেস্কটি শুরু করা হবে। শনিবার ভোটের দিন দিনভর চালু থাকবে এই পরিষেবা। আবার ১১ জুলাই ভোট গণনার দিন এই হেল্পডেস্কটি চালু করা হবে। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, ‘‘এ বারের ভোটে প্রচুর অব্যবস্থার খবর পাচ্ছি। বিভিন্ন জায়গা থেকে ভোটের প্রশিক্ষণে গিয়েই ভোটকর্মীরা নানা সমস্যার মধ্যে পড়ছেন। তাই তাঁদের সাহায্য করতে আমরা এই হেল্পডেস্ক চালু করেছি। কোনও ভোটকর্মী সমস্যায় পড়লে যাতে দ্রুত প্রশাসনকে জানানো যায়, বা আমরাই দ্রুততার সঙ্গে পরিষেবা পৌঁছে যেতে পারি, সেই লক্ষ্যেই এই পরিষেবার উদ্যোগ নেওয়া হয়েছে।’’

এ ক্ষেত্রে সংগ্রামী যৌথ মঞ্চ কেন্দ্রীয় বাহিনী এবং রাজ্য পুলিশের সঙ্গে সমন্বয় রেখেই কাজ করবে বলে জানিয়েছেন নেতারা। প্রসঙ্গত, এ বার ভোটের আগে থেকেই পশ্চিমবঙ্গ সরকার এবং নির্বাচন কমিশনের সঙ্গে ভোটকর্মীদের সুরক্ষা সংক্রান্ত বিষয় নিয়ে একাধিকবার সংঘাতে জড়িয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। আদালতে যাওয়ার পাশাপাশি, নির্বাচন কমিশনের সামনে ধর্না দিয়েও তাঁরা ভোটকর্মীদের সুরক্ষার দাবিতে সরব হয়েছেন। এ বার সরাসরি নিজেরাই হেল্পডেস্ক খুলে ভোটকর্মীদের সাহায্য করবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Help Desk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE