Advertisement
১১ মে ২০২৪
presidency

Presidency University: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বসল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন

বৃহস্পতিবার ছাত্রীদের জন্য প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের চারটি বিল্ডিংয়েই লাগানো হয়েছে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বসল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বসল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৯:২০
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বসানো হল স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন। বৃহস্পতিবার ছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয়ের চারটি বিল্ডিংয়েই লাগানো হয়েছে এই ভেন্ডিং মেশিন। ফলে এ বার ছাত্রীরা বিশ্ববিদ্যালয় চত্ত্বরেই স্যানিটারি ন্যাপকিনের সুবিধা পেতে পারবেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয় চত্ত্বরে ভেন্ডিং মেশিন লাগানোর দাবি ‘দি ডিন অব স্টুডেন্ট’-কে চিঠি দেয় তৃণমূল ছাত্র পরিষদ। সংগঠনের তরফে প্রেসিডেন্সি ইউনিটের সাধারণ সম্পাদক মধুমিতা শীল চিঠিটি দেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। মাসের বিশেষ দিনগুলিতে বিশ্ববিদ্যালয়ে এসে যাতে ছাত্রীদের কোনও অসুবিধা না হয় সেই কারণেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

দ্রুতই তাঁদের এই দাবি মেনে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভেন্ডিং মেশিন বসানোয় খুশী ছাত্র সংগঠন। রাজ্য তৃণমূল ছাত্র পরিষদের সহসভাপতি প্রান্তিক চক্রবর্তী বলেন ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে সবসময় মাঠে ময়দানে ছাত্রছাত্রীদের পাশে থাকাটাই তৃণমূল ছাত্র পরিষদের কর্তব্য। রাজনীতি তৃণমূল ছাত্র পরিষদের কাছে ছাত্রছাত্রীদের স্বার্থে। ছাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই আমরা এই দাবি জানিয়েছিলাম। সেই দাবি পূরণ হওয়ায় আমরা খুশী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

presidency Presidency University TMCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE