Advertisement
২০ এপ্রিল ২০২৪
saradha scam

Saradha Scam: সারদা মামলায় অভিযুক্ত দেবযানীর জামিনের শুনানি শেষ, অপেক্ষা রায়দানের

মঙ্গলবারও এই মামলার শুনানি হয়েছিল। সিবিআই তখন আদালতে দেবযানীর জামিনের শুনানি পিছিয়ে দেওয়ার জন্য আর্জি জানিয়েছিলেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ১৬:২২
Share: Save:

সারদা মামলায় অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের শুনানি শেষ হল বুধবার। তাঁর বিরুদ্ধে এ রাজ্যে যে মামলা হয়েছিল, সেই মামলার শুনানি ছিল কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। শুনানি শেষ হলেও রায়দান এখনও বাকি।

মঙ্গলবারও এই মামলার শুনানি হয়েছিল। সিবিআই তখন আদালতে দেবযানীর জামিনের শুনানি পিছিয়ে দেওয়ার জন্য আর্জি জানিয়েছিলেন। কিন্তু আদালত তাঁদের আবেদন খারিজ করে দেয়। সেই সঙ্গে সিবিআইয়ের আবেদন নিয়ে অসন্তোষ প্রকাশ করেন বিচারপতিরা। বুধবার ফের শুনানি শুরু হতেই আদালত জানিয়ে দেয়, এই মামলার শুনানি এখানেই শেষ করা হচ্ছে। তবে রায়দান কবে হবে সে বিষয়ে স্পষ্ট কিছু বলা হয়নি।

২০১৩ সালে সারদা চিট ফান্ড কাণ্ডে গ্রেফতার হন ওই সংস্থার কর্ণধার সুদীপ্ত সেন। একই সঙ্গে গ্রেফতার হন সারদার জুনিয়র এগ্‌জিকিউটিভ দেবযানী মুখোপাধ্যায়। তার পর থেকে দু’জনেই জেলে রয়েছেন।

মঙ্গলবার আদালতে দেবযানীর আইনজীবীরা জানান, সুদীপ্ত এই মামলার প্রধান অভিযুক্ত হলেও, দেবযানী এবং বর্তমানে তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষকে অন্যতম অভিযুক্ত হিসাবে ধরা হয়। কুণাল-সহ অন্য অভিযুক্তরা বর্তমানে জামিনে রয়েছেন। কিন্তু প্রধান অভিযুক্ত না হয়েও দেবযানী প্রায় সাত বছর ধরে জেল খাটছেন। তাই তাঁকে জামিন দেওয়া হোক। তখনই সিবিআই সেই জামিনের শুনানি পিছনোর আবেদন জানায় আদালতের কাছে। কিন্তু তা খারিজ করে বুধবার শুনানির দিন ধার্য করে। সেই মামলারই শুনানি শেষ হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court saradha scam Debjani Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE