Advertisement
১০ মে ২০২৪
West Bengal Police

WB Police Recruitment: মানা হয়নি সংরক্ষণ নীতি! রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের প্যানেল বাতিল স্যাটের

ডিভিশন বেঞ্চ জানায়, বিজ্ঞপ্তি অনুযায়ী কেন সংরক্ষণ মেনে নিয়োগ হয়নি তার কোনও সদুত্তর দিতে পারেনি পাবলিক সার্ভিস কমিশন।

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া বাতিল করল স্যাট।

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া বাতিল করল স্যাট। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৯:০৩
Share: Save:

সংরক্ষণ নীতি না মানার কারণে রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া বাতিল করল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল (স্যাট)। স্যাটের চেয়ারম্যান সৌমিত্র পালের ডিভিশন বেঞ্চ জানায়, ওই নিয়োগ নিয়ম মেনে করা হয়নি তা পরিষ্কার। আদালতের কাছে এ বিষয়ে উপযুক্ত প্রমাণ রয়েছে। তাই এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ বাতিল করা হল।

২০১৯ সালে রাজ্য পুলিশের ৮৪১৯টি পদে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরীক্ষা এবং ইন্টারভিউ নিয়ে ১৫ অক্টোবর ২০২০ সালে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশিত হয়। এর ভিত্তিতে ১৮৭১ জন চাকরিতে যোগ দেন। তার পর ওই নিয়োগে সংরক্ষণের নীতি মানা হয়নি বলে অভিযোগ ওঠে। ৩৭৫ জন পরীক্ষার্থী মামলা করেন স্যাটে। ফলে ৬৫৪৮ জনের নিয়োগ আটকে যায়। শুক্রবার পুরো প্যানেলটাই বাতিল করে দেন স্যাটের চেয়ারম্যান।

চেয়ারম্যান পালের ডিভিশন বেঞ্চ জানায়, বিজ্ঞপ্তি অনুযায়ী কেন সংরক্ষণ মেনে নিয়োগ হয়নি তার কোনও সদুত্তর দিতে পারেনি পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। ফলে অস্বচ্ছ ভাবে যে নিয়োগ হয়েছে তা স্পষ্ট হয়। এর পরই পুরো প্যানেল বাতিলের সিদ্ধান্ত নেন চেয়ারম্যান। স্যাটে এই নিয়োগ বাতিলের ফলে বড়সড় ধাক্কা খেল রাজ্য।

(এই খবর প্রথম প্রকাশের সময় অনবধানবশত লেখা হয়েছিল পাবলিক সার্ভিস কমিশন কনস্টেবল নিয়োগ করে। এই অনিচ্ছাকৃত ত্রুটির জন্য দুঃখিত)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Police Police constable SAT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE