Advertisement
০৭ মে ২০২৪
Save Democracy Team

‘সেভ ডেমোক্র্যাসি’র প্রতিবাদের ডাক ১৬ই

পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকে নির্বাচন কমিশনের যা ভূমিকা দেখা গিয়েছে, কমিশনে কাল, শুক্রবার গিয়ে তার প্রতিবাদ জানাবেন ওই মঞ্চের প্রতিনিধিরা।

State Election Commission.

রাজ্য নির্বাচন কমিশন। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ০৮:৫৬
Share: Save:

মনোনয়ন-পর্বের ‘অবাধ হিংসা’র প্রতিবাদে রাজ্য নির্বাচন কমিশনে যাচ্ছে ‘সেভ ডেমোক্র্যাসি’র প্রতিনিধিদল। পঞ্চায়েত ভোট ঘোষণার পর থেকে নির্বাচন কমিশনের যা ভূমিকা দেখা গিয়েছে, কমিশনে কাল, শুক্রবার গিয়ে তার প্রতিবাদ জানাবেন ওই মঞ্চের প্রতিনিধিরা। মনোনয়নে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার জন্য যে সব ঘটনা ঘটছে, তার কড়া সমালোচনা করে বুধবার ‘সেভ ডেমোক্র্যাসি’র সভাপতি, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘‘নির্বাচন ঘোষণা হয়ে যাওয়ার পরে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব কমিশনের। তারা ঠুঁটো জগন্নাথ হয়ে বসে আছে। আমরা সরকারের কাছে জানতে চাই, সব দলকে যদি মনোনয়ন তোলা এবং জমা দিতে না দেওয়া হয়, তা হলে নির্বাচন ডাকার দরকার কি? পশ্চিমবঙ্গে গণতন্ত্র বহু দিন ধরেই আক্রান্ত, এ বার তাকে কবরে পাঠানোর এই চেষ্টা কোনও গণতান্ত্রিক সমাজ মেনে নিতে পারে না।’’ নির্বাচন কমিশনের দফতরে ১৬ তারিখের প্রতিবাদে বাম, গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ সব মানুষকে শামিল হওয়ার আবেদন জানিয়েছেন অশোকবাবু। তৃণমূল কংগ্রেসের নেতা তাপস রায় অবশ্য বলেছেন, ‘‘বাধা দেওয়ার যে অভিযোগ করা হচ্ছে তা দু’তিনটি জায়গায়। বাকি জায়গায় তো বাধার অভিযোগ নেই। সেই জায়গাগুলিতে এই চার- পাঁচ দিন ধরে বিরোধীরা প্রার্থী দিলেন না কেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal State Election Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE