Advertisement
১৮ এপ্রিল ২০২৪
SFI

সমাবর্তনের পরেই উপাচার্যের পদত্যাগ চেয়ে এসএফআই-এর পোস্টার বিশ্বভারতীতে

শুক্রবার বিশ্বভারতীতে সমাবর্তন অনুষ্ঠানের পরেই এলাকা জুড়ে পড়ল পোস্টার।

এই সেই পোস্টার।

এই সেই পোস্টার। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪২
Share: Save:

শুক্রবার বিশ্বভারতীতে সমাবর্তন অনুষ্ঠানের পরেই এলাকা জুড়ে পড়ল পোস্টার। কোথাও উপাচার্যের পদত্যাগের দাবি, কোথাও বাম ছাত্র সংগঠন এসএফআই-এর অভিযোগ, সমাবর্তনের নামে বিজেপি-র প্রচার করা হয়েছে।

শুক্রবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ও রাজ্যপাল জগদীপ ধনখড়। সেখানেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিন্দিতে ভাষণ দেন। তিনি কেন্দ্রীয় সরকারের প্রশংসাও করেন। পরে ভাষণ দেওয়ার সময় জাতীয় শিক্ষানীতির প্রসঙ্গ তুলে আনেন মোদী। শিক্ষানীতি প্রয়োগের ফলে ভারতীয় শিক্ষার পরিসর কী ভাবে আরও আধুনিক ও বিশ্বমানের হচ্ছে, সে কথা বলেন তিনি।

সেই অনুষ্ঠানকেই বিজেপি-র প্রচার বলে অভিযোগ তুলেছে এসএফআই। মোদীর উল্লেখ করা নয়া শিক্ষানীতি বাতিল করারও দাবি করা হয়েছে সংগঠনের তরফ থেকে। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘বিজেপি-র দালাল’ বলেও আক্রমণ করা হয়েছে। বিশ্বভারতীর রতনপল্লী-সহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় এই পোস্টার দেখা গিয়েছে। করোনার কারণে এ বছরের সমাবর্তন অনুষ্ঠান প্রতি বছরের মতো হয়নি। সেই বিষয়টিও উল্লেখ করা হয়েছে পোস্টারে। সমাবর্তনের অনুষ্ঠানের সমস্তরকম রীতি ভেঙে অনুষ্ঠান হল কেন, পোস্টারে উল্লেখ করা হয়েছে সেই বিষয়টিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi SFI Viswabharati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE