Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Konnagar

Shakuntala Kalibari: দু’বছর পর আবার শকুন্তলা কালীবাড়ির মেলা কোন্নগরে

এ বছর ১৩৩ বছরে পা দিল কালীবাড়ির পুজো। তাই এ বার পুজোর আয়োজনে কোনও ত্রুটি থাকবে না।

কোভিড নিয়মবিধি মেনেই সব ব্যবস্থা করা হবে।

কোভিড নিয়মবিধি মেনেই সব ব্যবস্থা করা হবে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কোন্নগর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ১৯:০১
Share: Save:

দু’বছর পর আবার বসছে কোন্নগর শকুন্তলা কালীবাড়ির মেলা। গত দুই বছর রীতি মেনে পুজো হলেও করোনার জেরে বন্ধ ছিল মেলা। ২০২০ সালের পর আবার এই বছর বসছে মেলা। আগামী ২৯ ও ৩০ এপ্রিল দু’দিন ধরে চলবে শকুন্তলা কালীবাড়ির এই পুজো। সেই উপলক্ষে ওই এলাকায় মেলা চলবে প্রায় এক সপ্তাহ ধরে।

পুজো কমিটির সম্পাদক পাঁচুগোপাল বেরা বলেন, করোনার জেরে গত দু’বছর শকুন্তলা কালীর পুজোয় কোনও আড়ম্বর হয়নি। শুধু মাত্র ঘট পুজো করা হয়েছিল এই দু’বছর। এ বছর ১৩৩ বছরে পা দিল কালীবাড়ির পুজো। তাই এ বার পুজোর আয়োজনে কোনও ত্রুটি থাকবে না। এর সঙ্গে বেশ ঘটা করে বসবে মেলাও। কোভিড নিয়মবিধি মেনেই সব ব্যবস্থা করা হবে। তবে রাস্তার ধারে কোনও মেলা বসছে না। মেলা বসবে রাস্তার পাশের মাঠে।

সম্প্রতি হাওড়ার এক মেলায় ভেঙে পড়ে নাগরদোলা। এর পরেও কোন্নগরের এই মেলায় বসছে প্রায় ৫০ ফুটের বেশি উচ্চতার একটি নাগরদোলা। তাই বৃহস্পতিবার মেলা প্রাঙ্গণ এবং মন্দিরে পুজোর প্রস্তুতি খতিয়ে দেখতে আসেন চন্দননগর, উত্তরপাড়া থানার পুলিশ ও ট্রাফিক পুলিশের আধিকারিকেরা।

চন্দননগরের এসিপি বলেন, এ বার শকুন্তলা কালীবাড়ির পুজো উপলক্ষে দু’বছর পর মেলা বসবে। তাই ভিড়ও হবে অনেক বেশি। তবে ভিড় নিয়ন্ত্রণ করতে প্রচুর পুলিশ মোতায়েন থাকবে। বাঁশের ব্যারিকেড দেওয়ার ব্যবস্থা করা হয়েছে মন্দির ঢোকার মুখে। যাতে কোনও দুর্ঘটনা না ঘটে সেদিকে বিশেষ নজর রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Konnagar kalipuja pujo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE