Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Subhendu Adhikari: ‘পাগল’ মুকুল রায়কে পিএসি চেয়ারম্যান পদ থেকে সরাতে আবার দাবি শুভেন্দুর

মঙ্গলবার বিধানসভায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাজির হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ জানুয়ারি ২০২২ ১৫:২০
Save
Something isn't right! Please refresh.
মঙ্গলবার বিধানসভায় রাজ‌্যপাল জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে হাজির হয়েছিলেন শুভেন্দু অধিকারী

মঙ্গলবার বিধানসভায় রাজ‌্যপাল জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে হাজির হয়েছিলেন শুভেন্দু অধিকারী

Popup Close

‘পাগল’ মুকুল রায়কে ফের পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদ থেকে সরানোর দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার বিধানসভায় রাজ‌্যপাল জগদীপ ধনখড়কে স্বাগত জানাতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাজির হয়েছিলেন তিনি। সেই অনুষ্ঠানে রাজ্যপাল রাজ্য সরকার ও বিধানসভার স্পিকারের অসহযোগিতার অভিযোগে সরব হন। সেই প্রসঙ্গে রাজ্যপালের পক্ষ নেন শুভেন্দু। শুভেন্দু বলেছেন,‘‘স্বীকৃত বিরোধী দলকে কোনও গুরুত্ব দেওয়া হয় না। বিজেপি বিধায়কদের ভাঙিয়ে নেওয়া হয়। এমনকি, তাঁদের গুরুত্বপূর্ণ পদও দেওয়া হয়। মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করা হয়েছে। পরিষদীয় রাজনীতির রীতিনীতি মানা হয়নি।’’


এরপরেই তিনি আরও বলেন, ‘‘পাগল মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে রাখা হয়েছে। স্পিকারের উচিত ওই পদটি বিজেপি-কে দিয়ে দেওয়া। কারণ পরিষদীয় রাজনীতির রীতিনীতি অনুযায়ী তা বিরোধী দলের পাওয়া উচিত।’’ গত বছর বিধানসভা নির্বাচনের পর ১৮তম বিধানসভা শুরু হলে বিরোধী দলের তরফে বিজেপি পিএসি-র চেয়ারম্যান পদে বালুরঘাটের অর্থনীতিবিদ বিধায়ক অশোক লাহিড়ীর নাম প্রস্তাব করে বিজেপি। কিন্তু, স্পিকার পিএসি চেয়ারম্যান করা হয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলকে। বিষয়টি নিয়ে প্রতিবাদ স্বরূপ বিধানসভার যাবতীয় কমিটির চেয়ারম্যান পদগুলি ছেড়ে দেয় বিজেপি। সঙ্গে বিষয়টি নিয়ে আদালতে গিয়েছেন বিরোধী দলনেতা।

Advertisement

মুকুলের বিধায়ক পদ খারিজ নিয়েও স্পিকারের কাছে আবেদন করার পাশাপাশি কলকাতা হাইকোর্টে মামলা করেছে বিজেপি। চলতি মাসের ২৮ জানুয়ারি আবার স্পিকারের কাছে শুনানি রয়েছে মুকুলের বিষয়টি নিয়ে। সূত্রের খবর, সম্প্রতি বিজেপি-র তরফে স্পিকারের কাছে ফের বালুরঘাটের অর্থনীতিবিদ বিধায়ককে পিএসির চেয়ারম্যান করার দাবি জানানো হয়েছে।


প্রসঙ্গত, সম্প্রতি সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তর দিতে গিয়ে বিজেপি ও তৃণমূলকে একই রাজনৈতিক দল বলেছেন মুকুল। তাঁর এমন মন্তব্যে সায় দেয়নি তৃণমূল। আবার বিজেপি তাঁর মন্তব্যে কান দিতে নারাজ। বেশ কয়েক বার মুকুল বিজেপি ও তৃণমূল প্রসঙ্গে এমন কথা বলাতেই শুভেন্দু তাঁকে কটাক্ষ করেছেন বলেই মত রাজনৈতিক মহলের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement