Advertisement
১৫ জুলাই ২০২৪
BJP MLAs

মনোজের বদলে বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক হলেন শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ

এ বার মনোজ টিগ্গার বদলে মুখ্যসচেতক করা হল শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষকে। সোমবার আনুষ্ঠানিক ভাবে তাঁকে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে বলেই বিজেপি সূত্রে খবর।

Siliguri MLA Shankar Ghosh replaces Manoj Tigga as BJP\\\\\\\\\\\\\\\'s chief whip in state assembly

(বাঁ দিকে)মনোজ টিগ্গা, শঙ্কর ঘোষ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ২১:১৪
Share: Save:

আলিপুরদুয়ারের সাংসদ নির্বাচিত হওয়ায় বিধায়ক পদ ছেড়েছেন মনোজ টিগ্গা। সেই সঙ্গে তাঁকে ছাড়তে হয়েছে বিধানসভায় বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক পদ। এ বার মনোজের বদলে মুখ্যসচেতক করা হল শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষকে। সোমবার আনুষ্ঠানিক ভাবে তাঁকে সে কথা জানিয়ে দেওয়া হয়েছে বলেই বিজেপি সূত্রে খবর।

২ মার্চ প্রথম দফার তালিকা প্রকাশ করে লোকসভা নির্বাচনে মাদারিহাটের বিধায়ক মনোজকে আলিপুরদুয়ার লোকসভায় প্রার্থী করে বিজেপি। আর ৪ জুন ফলাফল প্রকাশে মনোজ জয়ী হওয়ার পরেই বিধানসভায় এসে স্পিকারের কাছে ইস্তফাপত্র দেন তিনি। সঙ্গে বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক পদও ছেড়ে দেন তিনি। গত সপ্তাহে এক বিলাসবহুল হোটেলে মনোজকে লোকসভা নির্বাচনে জয়ের জন্য সংর্বধনা দেয় বিজেপি পরিষদীয় দল। বিজেপি সূত্রে খবর, সেই বৈঠকেই শঙ্করের নাম পরবর্তী মুখ্যসচেতক হিসাবে ঠিক হয়ে গিয়েছিল।

এরপর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে মুখ্যসচেতক হিসাবে প্রস্তাবের চিঠি পাঠান। সোমবার স্পিকার বিজেপি পরিষদীয় দলের সেই প্রস্তাবে অনুমোদন দিলে মুখ্যসচেতক হিসাবে দায়িত্বগ্রহণের সুযোগ পেলেন শঙ্কর। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে প্রথমবার বিধায়ক হলেও, বিধানসভার অন্দরে নানা বিতর্কে অংশ নিয়ে বক্তা হিসাবে সুনাম কিনেছেন তিনি। তাই স্বাভাবিক কারণেই মনোজের বদলি হিসাবে তাঁর নামই মুখ্যসচেতক পদে বিবেচিত হয়েছে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, মনোজও ছিলেন উত্তরবঙ্গ থেকে জয়ী বিজেপি বিধায়ক, শঙ্করও সেই উত্তরবঙ্গ থেকেই নির্বাচিত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MLA Manoj Tigga Shankar Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE