Advertisement
২৪ জুলাই ২০২৪
Jeet Ganguly

‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি নিয়ে জিৎ গঙ্গোপাধ্যায়ের গাওয়া গান প্রকাশ করল তৃণমূল

রবিবার তৃণমূল ভবনে এই গানটি প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গ তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষ, পশ্চিমবঙ্গ তৃণমূলের সোশ্যাল মিডিয়া কো-অর্ডিনেটর দেবাংশু ভট্টাচার্য ও তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য।

Photograph of Singer Jeet Ganguly.

নতুন এই গানটি গেয়েছেন গায়ক এবং সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৩:৩৭
Share: Save:

এ বার ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি উপলক্ষে গান প্রকাশ করল তৃণমূল। রবিবার তৃণমূল ভবনে এই গানটি প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গ তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষ, পশ্চিমবঙ্গ তৃণমূলের সোশ্যাল মিডিয়া কো-অর্ডিনেটর দেবাংশু ভট্টাচার্য ও তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। নতুন এই গানটি গেয়েছেন গায়ক এবং সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়। গানটি প্রকাশ করে সায়নী বলেন, ‘‘অনেক ভালবাসা, আবেগ থেকে নতুন এই গানটি তৈরি করা হয়েছে। যে ভাবে দিদির সুরক্ষা কবচ কর্মসূচি রাজ্যের সাধারণ মানুষের কাছে পৌঁছে যাচ্ছে। তা আজ পর্যন্ত পৃথিবীর কোন রাজনৈতিক দল করেছে বলে মনে হয় না। কর্মসূচি চালানোর সময় এই গানটি বাজানো হবে।’’ তিনি আরও বলেন, ‘‘খুব সাধারণ ভাষায় যাতে মানুষ এই কর্মসূচি প্রসঙ্গে বুঝতে পারেন সেই জন্যেই গানটি তৈরি করা হয়েছে। আশা করব সাধারণ মানুষের মধ্যে ‘দিদির সুরক্ষা কবচ’ সংক্রান্ত এই গানটি খুব অল্প সময়ে জনপ্রিয় হবে। গানের মাধ্যমে যুব সমাজের কাছে পৌঁছে যাওয়াও আমাদের লক্ষ্য।’’ গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে তা তৃণমূলের যাবতীয় সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে আপলোড করা হয়েছে।

২ জানুয়ারি নজরুল মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি ঘোষিত হয়েছিল। ১১ জানুয়ারি পুরোদমে এই কর্মসূচি শুরু করে তৃণমূল নেতৃত্ব। তাঁরা জানিয়েছেন, আগামী ৬০ দিন তাঁরা রাজ্যের বিভিন্ন প্রান্তে গিয়ে নিচু তলার মানুষের সঙ্গে কথা বলবেন। রাজ্য সরকারের অধীনে থাকা প্রকল্পগুলির মানুষের কাছে পৌঁছানোর জন্য এই কর্মসূচি শুরু করা হয়েছিল বলে জানিয়েছিলেন অভিষেক। এ বার সেই কর্মসূচির সঙ্গে যুক্ত হল এই গান। শীর্ষ নেতৃত্ব কর্মসূচি ৬০ দিনের ঘোষণা করলেও, দেবাংশু জানিয়েছেন, রাজ্যের সর্বস্তরের মানুষকে কাছে না পৌঁছনো পর্যন্ত ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি চলবে। দেবাংশুর এই বক্তব্যকে সমর্থন জানিয়েছেন সায়নী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeet Ganguly Didir Suraksha kawach
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE