×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

শুভেন্দু বনাম ইন্দ্রনীল, ‘কাটমানি’ বিতর্কে শিল্পীদের প্রতিবাদ সভা অ্যাকাডেমির সামনে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১৩:২৯
এই মন্তব্যের পরেই একক  ভাবে অনেকে শিল্পীই প্রতিবাদ করা শুরু করেন।

এই মন্তব্যের পরেই একক ভাবে অনেকে শিল্পীই প্রতিবাদ করা শুরু করেন।
গ্রাফিক: অসীম রায়চৌধুরী

চন্দননগরের সার্কাস মাঠের জনসভায় রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রীও চন্দননগরেরই বিধায়ক ইন্দ্রনীল সেনের বিরুদ্ধে নাম না করে অভিযোগ করেছিলেন, তিনি নাকি গায়ক গায়িকাদের থেকে কাটমানি নেন। সেই মন্তব্যের প্রতিবাদেই রবিবার বেলা তিনটের সময় অ্যাকাডেমির সামনে সঙ্গীতশিল্পীদের প্রতিবাদসভা আয়োজিত হতে চলেছে।

কী বলেছিলেন শুভেন্দু? নাম না করে ইন্দ্রনীলের বিরুদ্ধে তোপ দেগে শুভেন্দু বলেছিলেন, ‘‘এখানকার যিনি ছিন্নমূল বিধায়ক, তিনি যখন যে পার্টি ক্ষমতায় থাকে, তাদের ধরে থাকেন। নন্দীগ্রামে আমরা যখন আন্দোলন করছিলাম, উনি বুদ্ধবাবুর (বুদ্ধদেব ভট্টাচার্য) পিছনে ঘুরতেন। এখন তৃণমূলে। ইনি গায়ক-গায়িকাদের থেকে সঙ্গীতমেলায় কাটমানি নেন। আমাকে অনেক গায়ক-গায়িকা এ কথা বলেছেন।’’

এই মন্তব্যের পরেই একক ভাবে অনেকে শিল্পীই প্রতিবাদ করা শুরু করেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রূপঙ্কর বাগচি থেকে সুরজিৎ বন্দ্যোপাধ্যায়। এ বার সরাসরি পথে নামতে চলেছেন কিছু শিল্পী। রবিবারের প্রতিবাদ সভায় উপস্থিত থাকার কথা রয়েছে শিবাজী চট্টোপাধ্যায়, রাঘব চট্টোপাধ্যায়, সৈকত মিত্র, মনোময় ভট্টাচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, প্রমুখদের।

Advertisement
Advertisement