Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Maneka Gambhir

অভিষেক-শ্যালিকা মেনকাকে ব্যাঙ্কক যেতে বাধা, কলকাতা বিমানবন্দর থেকে ফিরিয়ে দিল ইডি

কলকাতার অফিস থেকে এক জন আধিকারিক বিমানবন্দরে সেই নোটিস নিয়ে আসেন এবং মেনকার সঙ্গে কথা বলেন। এর পর তাঁর হাতে ওই নোটিসটি ধরানো হয় বলে ইডি সূত্রের খবর।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে ব্যাঙ্ককে যাওয়ার জন্য উড়ান ধরতে বাধা।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে ব্যাঙ্ককে যাওয়ার জন্য উড়ান ধরতে বাধা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ০১:০৭
Share: Save:

শনিবার রাত ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে ব্যাঙ্ককে যাওয়ার জন্য উড়ান ধরতে বাধা। বিমানবন্দরে পৌঁছে পাসপোর্ট টিকিট কাউন্টারে জমা দিয়ে বোর্ডিং পাস নেওয়ার সময়ই তাঁকে বাধা দেয় অভিবাসন দফতর। তাঁকে প্রায় আড়াই ঘণ্টা বিমানবন্দরে অভিবাসন দফতরের একটি ঘরে বসিয়ে রাখা হয়। অভিবাসন দফতরের তরফ থেকে তাঁকে জানানো হয়, একটি বিশেষ মামলায় তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাই তিনি বিমানে উঠতে পারবেন না এবং শহর ছাড়তে পারবেন না।

এর পরই দিল্লিতে ইডি-র সদর দফতরে খবর দেয় কলকাতা বিমানবন্দরের অভিবাসন দফতর। সূত্রের খবর, অভিবাসন দফতরের ফোন পেয়ে দিল্লি থেকে ইমেল মারফত মেনকাকে হাজিরা দেওয়ার নোটিস পাঠানো হয় কলকাতায় ইডি-র অফিসে। কলকাতার অফিস থেকে এক জন আধিকারিক বিমানবন্দরে সেই নোটিস নিয়ে আসেন এবং মেনকার সঙ্গে কথা বলেন। এর পর তাঁর হাতে ওই নোটিসটি ধরানো হয়। আগামী সপ্তাহে মেনকাকে ইডি-র দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ ওই নোটিসে রয়েছে বলে ইডি সূত্রে খবর।

প্রসঙ্গত, গত ২ সেপ্টেম্বর কয়লা পাচার কাণ্ডে সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই দিন তাঁকে প্রায় সাড়ে ছয় ঘণ্টা জেরা করেন ইডি-র আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE