Advertisement
২৬ এপ্রিল ২০২৪
West Bengal Police

Jawed Shamim: পরিস্থিতি স্বাভাবিক, ধৃত অন্তত ২০০ জন, অশান্তি ছড়ালে কড়া শাস্তি: এডিজি আইনশৃঙ্খলা

যে সব এলাকায় বেশি অশান্তি হয়েছে, সেখানে পুলিশের টলহদারিও বাড়ানো হয়েছে বলে জানালেন রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম।

জাভেদ শামিম

জাভেদ শামিম

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১৯:১৮
Share: Save:

রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে রাজ্য পুলিশ। সোমবার এমন দাবি করলেন রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। তিনি আরও জানিয়েছেন, অশান্তির ‌অভিযোগে ইতিমধ্যেই ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে। যে সব এলাকায় বেশি অশান্তি হয়েছে, সেখানে পুলিশের টলহদারিও বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন জাভেদ।

রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে সোমবার সাংবাদিক বৈঠক করেন জাভেদ। তিনি জানান, সরকারি সম্পত্তি নষ্ট, রাস্তা অবরোধ, আইনশৃঙ্খলা ভাঙা এবং অশান্তির অভিযোগে এখনও পর্যন্ত ২০০ জনকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। এখনও পর্যন্ত দায়ের হয়েছে ৪২টি এফআইআর। অশান্তিতে যাঁরা জড়িত, তাঁদের কড়া শাস্তি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন এডিজি আইনশৃঙ্খলা। তাঁর কথায়, ‘‘রাজ্যে যাঁরা প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে অশান্তি ছড়ানোর ঘটনায় জড়িত, তাঁদের দ্রুত চিহ্নিত করা হবে। তাঁরা যেই হন না কেন, তাঁদের খুঁজে বের করে আইনের কঠোর ধারায় শাস্তি দেওয়া হবে।’’

টানা দু’-তিন দিনের অশান্তির পর হাওড়ার পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ধীরে ধীরে। সোমবার সকালে পাঁচলা বাজার এলাকায় বিক্রেতাদের দোকান খুলতে অনুরোধ করতে দেখা গিয়েছে পুলিশকে। জাভেদ বলেন, ‘‘এখন পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। ইন্টারনেট চালু করা হয়েছে। নাকাশিপাড়ায় অবশ্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। অশান্তিপ্রবণ এলাকায় রুট মার্চ চলছে। এলাকায় নজরদারি ও পেট্রোলিং চলছে। তথ্যপ্রমাণ জোগাড় করা হচ্ছে। রাজ্য জুড়ে কড়া নজরদারি চলছে। রাজ্যে শান্তির পরিবেশ বজায় রাখতে আমরা দায়বদ্ধ। কোনও ভাবেই এখানে শান্তি বিঘ্নিত হতে দেওয়া যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE