Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madhyamik Exam 2024

মাধ্যমিকে পরিবহণ সচল রাখতে বৈঠকে মন্ত্রী

মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে মাধ্যমিক পরীক্ষার সময় দু’ঘণ্টা এগিয়ে আনার কথা জানানো হয়েছে। এত দিন বেলা ১১টা ৪৫ মিনিট থেকে পরীক্ষা শুরু হলেও এ বার পরীক্ষার সময় এগিয়ে এনে সকাল ৯টা ৪৫ মিনিট করা হয়েছে।

An image of students

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ০৭:৪৬
Share: Save:

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন রাজ্যের সর্বত্র পরিবহণ ব্যবস্থাকে সচল রাখতে শনিবার স্কুলশিক্ষা দফতর, পুলিশ এবং পরিবহণ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। এ দিন পরিবহণ দফতরের ময়দান তাঁবুতে ওই বৈঠক হয়। পরে মন্ত্রী জানান, মাধ্যমিক পরীক্ষা চলাকালীন এ বার যাতে রাজ্যের সর্বত্র ভোর পাঁচটা থেকে পরিবহণ সচল থাকে, তার জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা করা হচ্ছে।

সম্প্রতি রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে মাধ্যমিক পরীক্ষার সময় দু’ঘণ্টা এগিয়ে আনার কথা জানানো হয়েছে। এত দিন বেলা ১১টা ৪৫ মিনিট থেকে পরীক্ষা শুরু হলেও এ বার পরীক্ষার সময় এগিয়ে এনে সকাল ৯টা ৪৫ মিনিট করা হয়েছে। পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাই পরীক্ষার্থীদের যাতে সকালে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে সমস্যা না হয়, তার জন্য ভোর ৫টা থেকে সর্বত্র সরকারি-বেসরকারি বাস, ট্রেন, মেট্রো, লঞ্চ, ভেসেল, অটো-সহ সমস্ত গণপরিবহণ সচল রাখতে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে এ দিন মন্ত্রী জানিয়েছেন।

কলকাতা-সহ সমস্ত জেলার আঞ্চলিক পরিবহণ দফতরের তত্ত্বাবধানে ভোর থেকেই যাতে সরকারি, বেসরকারি বাস-সহ অন্যান্য গণপরিবহণ রাস্তায় থাকে, তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করার কথা বলা হয়েছে এ দিনের বৈঠকে। এ ছাড়াও যে সমস্ত এলাকায় ফেরি, অটো, টোটোর মতো যানের উপরে
নির্ভরতা বেশি, সেখানেও প্রশাসন ওই সব যানবাহন সচল রাখতে
উদ্যোগী হবে। ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত রাস্তা যানজটমুক্ত রাখার ব্যবস্থা করবে পুলিশ। এ ছাড়া, রেল এবং মেট্রো কর্তৃপক্ষকে রাজ্য প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত পরিষেবা চালু রাখার আবেদন জানিয়ে চিঠি দেওয়া হচ্ছে বলে পরিবহণ দফতর সূত্রের খবর। কলকাতা-সহ সব জেলায় যে কোনও সমস্যা দ্রুত মেটাতে আঞ্চলিক পরিবহণ দফতরের অধীনে ভোর থেকে কন্ট্রোল রুম খোলা রাখা হবে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE