Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Schools

Kolkata schools: স্কুল সম্পর্কে কিচ্ছুটি লেখা যাবে না ফেসবুকে, অভিভাবকদের মুচলেকা দিতে হচ্ছে কলকাতায়!

স্কুল থেকে সন্তানদের বাবা-মাকে ফর্ম দেওয়া হয়েছে। তাতে নাম, সন্তানের নাম লিখে সই করতে বলা হয়েছে। মোট সাতটি পয়েন্ট রয়েছে ওই মুচলেকায়।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ২০:৫৪
Share: Save:

স্কুলের সুনাম নষ্ট হয়, এমন কোনও বয়ান দেওয়া বা লেখা যাবে না নেটমাধ্যম, সংবাদপত্র কিংবা ডিজিটাল মাধ্যমে। অংশ নেওয়া যাবে না স্কুলের সিদ্ধান্ত বদল করার দাবিতে কোনও বিক্ষোভে। এমনই মুচলেকায় স্বাক্ষর করে সন্তানকে স্কুলে পাঠাতে হচ্ছে অভিভাবকদের। কলকাতার ডিপিএস নিউটাউন-সহ বিভিন্ন স্কুল এই মর্মে স্ট্যাম্প পেপারে মা-বাবার সই নিয়েছে বলে অভিযোগ।

স্কুল থেকে সন্তানদের বাবা-মাকে একটি করে ফর্ম দেওয়া হয়েছে। তাতে নাম, সন্তানের নাম লিখে সই করতে বলা হয়েছে। মোট সাতটি পয়েন্ট রয়েছে ওই মুচলেকায়। তার মধ্যে চতুর্থ পয়েন্টে লেখা হয়েছে, স্কুলের সুনাম নষ্ট হয় এমন কোনও কথা লিখিত বা মৌখিক আকারে কোনও নেটমাধ্যম, সংবাদপত্র বা ডিজিটাল মাধ্যমে দেওয়া যাবে না। করা যাবে না স্কুলের কোনও সিদ্ধান্তের সমালোচনাও। ষষ্ঠ পয়েন্টে লেখা হয়েছে, স্কুলকে কোনও সিদ্ধান্ত নিতে বাধ্য করতে পারে, এমন কোনও বিক্ষোভে অভিভাবকদের অংশ নেওয়া চলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Schools Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE