Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Sourav Ganguly: পুজোর থিমে সৌরভ! বড়িশার একটি পুজোর গপ্পে এ বার মহারাজার ৫০/৫০

৮ জুলাই ৫০ পূর্ণ করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এ বছরই তাঁর পাড়ার পুজো পা দিচ্ছে ৫০তম বর্ষে। তাই তাঁদের পুজোর স্লোগান ‘মহারাজার ৫০/৫০’।

২৯ মে ২০২২ ১৭:৫৭
Save
Something isn't right! Please refresh.
বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন থেকে বিসর্জন, সবতেই দেখা যায় সৌরভের উপস্থিতি।

বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন থেকে বিসর্জন, সবতেই দেখা যায় সৌরভের উপস্থিতি।
ফেসবুক থেকে নেওয়া।

Popup Close

আগামী ৮ জুলাই ৫০ বছর পূর্ণ করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কাকতালীয় ভাবে তাঁর পাড়ার দুর্গাপুজোও এ বছর ৫০তম বর্ষে পদার্পণ করছে। সেই উপলক্ষ্যে বড়িশা প্লেয়ার্স কর্নার তাঁদের পুজোয় সামনে রাখতে চায় পাড়ার ছেলে মহারাজকেই। তাই তাঁদের শারদোৎসবের সুবর্ণ জয়ন্তী বর্ষে থিম সৌরভ। স্লোগান তৈরি হয়েছে তাঁকে ঘিরেই। ‘মহারাজার ৫০/৫০’ স্লোগান দিয়েই এ বারের কলকাতার পুজোর বাজারে চমক দিতে চায় সৌরভের পাড়া।

সেই মতোই সেজে উঠছে এ বারের পুজোর থিম। শিল্পী অভিজিৎ ঘটকের ভাবনায় সেজে উঠছে বড়িশা প্লেয়ার্স কর্নারের ২০২২ সালের শারদোৎসব। থিমের পোশাকি নাম দেওয়া হয়েছে ‘একটি পুজোর গপ্পো’। তবে থিম বা এ বারের পুজো নিয়ে খুব বেশি খোলসা করতে নারাজ বড়িশা প্লেয়ার্স কর্নারের কর্মকর্তারা। এই পুজোর সঙ্গে গোড়া থেকেই সৌরভ ও তাঁর পরিবারের আত্মিক যোগ রয়েছে, সে কথা বলছেন প্রকাশ্যেই। সেই কারণেই কি ‘মহারাজার ৫০/৫০’ স্লোগান দিয়ে সুবর্ণ জয়ন্তী বর্ষের পুজোয় উদ্যোগী হয়েছেন তাঁরা? এমন প্রশ্নের জবাবে পুজোর অন্যতম কর্মকর্তা কালীপদ দাস বলেন, ‘‘সৌরভ আমাদের পাড়ার ছেলে। তাঁর সঙ্গে পাড়ার পুজোর যোগাযোগ থাকবে সেটাই স্বাভাবিক। আর আমাদের পাড়ার পুজো শুরু করতে ওঁর বাবা ও কাকাদের বিরাট ভূমিকা ছিল। তবে এ বারের পুজোয় ঠিক কী কী চমক থাকছে, তা আমি এখনই বলব না।’’ প্রসঙ্গত, পুজোটি হয় সৌরভের বাড়ির লাগোয়া একটি মাঠেই।

Advertisement
পাড়ার পুজোয় সৌরভের অংশগ্রহণ।

পাড়ার পুজোয় সৌরভের অংশগ্রহণ।
ফেসবুক থেকে নেওয়া।


সুবর্ণ জয়ন্তী বছরে প্রথমবার থিম পুজোর আঙ্গিকে পা রাখতে চলেছে সৌরভের প্লেয়ার্স কর্নার । যে শিল্পীর হাতে এই পুজো সাজানোর দায়িত্ব সেই শিল্পী অভিজিৎ বলছেন, ‘‘প্লেয়ার্স কর্নার এই প্রথম বিষয় ভাবনার পুজো করতে চলেছে। এই পুজোয় অবশ্যই বাড়তি পাওনা সৌরভ ও পুজোর একই সঙ্গে সুবর্ণ জয়ন্তী বর্ষ। পুজো নিয়ে কোনও কথা না বললেও, এটুকু বলতে পারি বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজো একেবারে অন্য রকম হবে।’’

পাড়ার পুজো কমিটির প্রধান পৃষ্ঠপোষক দাদা স্বয়ং। তা ছাড়া কোনও বড় রকমের ব্যস্ততা না থাকলে সৌরভকে প্রতি বছর পাড়ার পুজোয় অংশ নিতে দেখা যায়। তবে সম্প্রতি সৌরভ বেহালার ২/ বীরেন রায় রোড (পূর্ব)-র বাড়িটি ছেড়ে মধ্য কলকাতার এক নতুন বাংলোয় বসবাসের সিদ্ধান্ত নিয়েছেন। তাই কিছুটা হলেও মন খারাপ বড়িশাবাসীর। তবে বড়িশা প্লেয়ার্স কর্নারের সদস্যদের আশা, বিগত পুজোগুলিতে যেভাবে বোধন থেকে বিসর্জনের দিনগুলিতে দাদা অষ্টমীর অঞ্জলি থেকে শুরু করে পাড়ায় ঢাক বাজানোর প্রতিযোগিতায় অংশ নিতেন। এ বছরও ‘মহারাজার ৫০/৫০’ পুজোয় অংশ নিতে দেখা যাবে পাড়ার ছেলে মহারাজকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement