Advertisement
০৮ মে ২০২৪
mukul roy

Mukul Roy: পদ্মহারা মুকুল আছেন বিজেপিতেই, তৃণমূল যোগের প্রমাণ নেই, রায়ে জানালেন স্পিকার

সুপ্রিম কোর্টের নির্দেশে গত ১১ ফেব্রুয়ারি মুকুলের বিধায়ক পদ খারিজের মামলায় রায় দেন বিমান। সেই রায় পুনর্বিবেচনা করতে বলেছিল কলকাতা হাই কোর্ট।

তৃণমূল ভবনে মুকুল রায়।

তৃণমূল ভবনে মুকুল রায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৬:১৫
Share: Save:

মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ হচ্ছে না। বিজেপি পরিষদীয় দলের আপত্তি উড়িয়ে জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সংশ্লিষ্ট মামলায় অতীতেও একই রায় দিয়েছিলেন তিনি। পরে কলকাতা হাই কোর্ট রায় পুনর্বিবেচনার জন্য আর্জি জানিয়ছিল। তার প্রেক্ষিতে বুধবার ফের রায় ঘোষণা করলেও নিজের পুরনো অবস্থানই বজায় রাখলেন বিমান।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের নির্দেশে গত ১১ ফেব্রুয়ারি মুকুলের বিধায়ক পদ খারিজের মামলায় রায় দেন বিমান। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আবেদন খারিজ করে জানান, মুকুল বিজেপিতেই আছেন। তাই তাঁর কৃষ্ণনগর উত্তরের বিধায়ক পদ খারিজ করা হচ্ছে না। তার পরেই বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি পরিষদীয় দল। সেই মামলার শুনানিতে গত ১১ এপ্রিল দলত্যাগ বিরোধী আইনে মুকুলের বিধায়ক পদ খারিজের দাবি সংক্রান্ত মামলায় বিধানসভার স্পিকারকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার কথা বলে কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ মেনেই ফের শুনানি হয় পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকারের তত্ত্বাবধানে। শুনানির পরে বুধবার পুনর্বিবেচিত রায় জানালেন বিমান।

মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। ২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে জয় লাভ করেন মুকুল। কিন্তু, ১১ জুন তৃণমূল ভবনে গিয়ে বিজেপি ছেড়ে শাসকদলে যোগ দেন তিনি। তার পর থেকেই তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি পরিষদীয় দল। কিন্তু স্পিকারের বক্তব্য, মুকুল এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE