Advertisement
০২ মে ২০২৪
Jyotipriyo Mallick & Biman Banerjee

ইডির হেফাজতে থাকা জ্যোতিপ্রিয় মল্লিকের পাশে দাঁড়ালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়

তৃণমূল রাজ্য সভাপতি সুব্রত বক্সী ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম প্রকাশ্যেই জ্যোতিপ্রিয় মল্লিকের পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু চুপ ছিলেন স্পিকার। মঙ্গলবার হাবড়ার বিধায়ক প্রসঙ্গে প্রশ্ন করায় তাঁর পাশেই দাঁড়ালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

Speaker Biman Banerjee supported minister Jyotipriyo Mullick.

(বাঁ দিকে) জ্যোতিপ্রিয় মল্লিক, বিমান বন্দ্যোপাধ্যায় (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৬:৩৯
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হেফাজতে থাকা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পাশে দাঁড়ালেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিধানসভায় ইডির হেফাজতে থাকা মন্ত্রী প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘তদন্ত করার অধিকার রয়েছে পুলিশের (ইডি)। জ্যোতিপ্রিয় মল্লিক নিজেই বার বার নিজেকে নির্দোষ বলছেন। আমারও মনে হয় জ্যোতিপ্রিয় যে কথা বলছেন তার সারবত্তা রয়েছে।’’ স্পিকার আরও বলেন, ‘‘এত জোর দিয়ে তিনি নিজের বিষয়ে কথা বলছেন। দেখা যাক আগামী দিনে কী হয়। জ্যোতিপ্রিয় প্রসঙ্গে ব্যক্তিগত ভাবে আমি মনে করি, তিনি অত্যন্ত খোলা মনের মানুষ। ওঁর কোনও ইনভল্ভমেন্ট থাকলে তদন্ত হবে।’’

প্রসঙ্গত, ২৬ অক্টোবর ইডির হাতে গ্রেফতার হন বনমন্ত্রী। রেশন দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির হেফাজতে থেকেই বালু দাবি করেছেন, তিনি নির্দোষ। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় তা জানেন বলেও দাবি করেছেন মন্ত্রী। সেই ঘটনার পর তাঁর পাশেই দাঁড়িয়েছে দলের একাংশ। তৃণমূল রাজ্য সভাপতি সুব্রত বক্সী ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম প্রকাশ্যেই তাঁর পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু চুপ ছিলেন স্পিকার। মঙ্গলবার হাবড়ার বিধায়ক প্রসঙ্গে প্রশ্ন করায় তাঁর পাশেই দাঁড়ালেন স্পিকার। এখনও বিধানসভায় তালাবন্দি রয়েছে জ্যোতিপ্রিয়ের ঘর। মন্ত্রিসভাতেও রয়ে গিয়েছেন জেলবন্দি বালু। বুধবার নবান্নে তাঁকে ছাড়াই বসবে মন্ত্রিসভার বৈঠক। সোমবার জ্যোতিপ্রিয়কে ১৩ তারিখ পর্যন্ত ইডির হেফাজতে পাঠিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Jyotipriya Mallick Biman Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE