Advertisement
২৪ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: দলবদল: এ বার স্পিকার ডাকছেন মুকুলকে

বিজেপির প্রতীকে জিতে নির্বাচনের পরে তৃণমূলে যোগ দেন মুকুলবাবু।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৬:৫৬
Share: Save:

দলত্যাগের অভিযোগ নিয়ে এ বার মুকুল রায়ের বক্তব্য শুনবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাই কৃষ্ণনগর (উত্তর)-এর এই বিজেপি বিধায়ককে নোটিস পাঠানো হচ্ছে। শুক্রবার দ্বিতীয় দিনের শুনানিতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বক্তব্য শোনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজেপির প্রতীকে জিতে নির্বাচনের পরে তৃণমূলে যোগ দেন মুকুলবাবু। তারপর দলত্যাগ বিরোধী আইনে তাঁর বিধায়কপদ খারিজের আবেদন জানায় বিজেপি। তার ভিত্তিতেই এই শুনানি শুরু হয়েছে। এ দিনের শুনানিতে দুই আইনজীবী সঙ্গে নিয়ে ওই আবেদনের পক্ষে নিজের ব্যাখ্যা দেন বিরোধী দলনেতা। তাঁর বক্তব্য শোনার পর অভিযোগটি গ্রহণ করেন স্পিকার। এ ব্যাপারে মুকুলবাবুর বক্তব্য জানতে তাঁকেও ডাকা হচ্ছে।

অন্যদিকে, এ দিনই নতুন পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। তবে তাতে অনুপস্থিত ছিলেন বিজেপির বিধায়কেরা। এই কমিটির চেয়ারম্যান পদে মুকুলবাবুর নিয়োগে আপত্তি জানিয়ে আগেই বৈঠক বয়কটের সিদ্ধান্ত জানিয়েছিলেন তাঁরা। দিল্লিতে থাকায় বৈঠকে আসতে পারেননি মুকুলবাবুও। তবে উপস্থিত সদস্যদের পিএসি’র কাজ এবং তাঁদের দায়িত্ব ব্যাখ্যা করেন বৈঠকের ভারপ্রাপ্ত তাপস রায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mukul roy Biman Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE