Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
PAC

PAC Row: মুকুল রায়ের বদলে পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে কৃষ্ণ কল্যাণীকে নিলেন স্পিকার বিমান

মুকুল রায়ের ছেড়ে যাওয়া পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে কৃষ্ণ কল্যাণীকে বসানোর প্রক্রিয়া শুরু করে দিলেন স্পিকার বিমান।

মুকুল রায়ের বদলে কৃষ্ণ কল্যাণীকে পিএসি-র চেয়ারম্যান পদে বসানোর প্রক্রিয়া শুরু করে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

মুকুল রায়ের বদলে কৃষ্ণ কল্যাণীকে পিএসি-র চেয়ারম্যান পদে বসানোর প্রক্রিয়া শুরু করে দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৪:০৫
Share: Save:

মুকুল রায়ের পদত্যাগে শূন্য হওয়া পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) সদস্যপদে কৃষ্ণ কল্যাণীকে মনোনীত করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন তিনি। বিমান বলেন, ‘‘শূন্যপদের জন্য একজনকে নির্বাচন করেছি। পদ্ধতি আমি আইন মেনে করেছি। কৃষ্ণ কল্যাণী বিজেপির সদস্য। বাইরে কী করেছেন, আমার জানার বিষয় নয়। আমার কাছে কোনও তথ্যপ্রমাণ আসেনি যে তিনি অন্য কোনও দলে যোগ দিয়েছেন।’’ তিনি আরও বলেন, ‘‘কাকে চেয়ারম্যান করব, না-করব, সেটা আমার এক্তিয়ারের মধ্যে পড়ে। যথা সময়ে চেয়ারম্যানের নাম ঘোষণা হতে হবে। কৃষ্ণ কল্যাণীকে আমি পিএসি-র সদস্য হিসাবে নমিনেট করে নিয়েছি।’’

Advertisement

প্রসঙ্গত, কাউকে পিএসি-র চেয়ারম্যান হতে গেলে তাঁর ওই কমিটির সদস্য হওয়া বাধ্যতামূলক। মনে করা হচ্ছে, সেই কারণেই রায়গঞ্জের বিধায়ককে পিএসি-তে নিলেন স্পিকার। মঙ্গলবার মুকুলের ইস্তফাপত্র গ্রহণের পর স্পিকারের সঙ্গে দেখা করে যান কৃষ্ণ। তবে মুকুলের ছেড়ে যাওয়া আসনে আরও এক ‘বিজেপি-ত্যাগী’ বিধায়ককে বসানো নিয়ে ফের বিতর্ক হতে পারে বলেই মনে করা হচ্ছে। যদিও রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী এখনও খাতায়-কলমে বিজেপিতে। ২০২১ সালের জুলাই মাসে বিজেপি ছেড়ে তিনি যোগ দেন তৃণমূলে। তারপরেই তাঁর বিরুদ্ধে বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকার ও আদালতে আবেদন করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মামলা এখনও বিচারাধীন। সেই মামলা চলাকালীনই আবারও তাঁকে পিএসি-র চেয়ারম্যান করায় ক্ষুব্ধ বিজেপি পরিষদীয় দল। তাঁরা এখনও প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ না করলেও, স্পিকারের সিদ্ধান্ত ঘোষণার অপেক্ষায় তাঁরা।

গত শুক্রবার পিএসি চেয়ারম্যান পদে মুকুলের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হয়। স্পিকারের ওই সিদ্ধান্তের চার দিনের মাথায় পদত্যাগ করলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। আগামী ৮ জুলাই পিএসি চেয়ারম্যান পদে ফের দায়িত্ব গ্রহণের কথা ছিল মুকুলের। মনে করা হচ্ছে, ওই দিনই দায়িত্ব নিতে পারেন নতুন চেয়ারম্যান কৃষ্ণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.