Advertisement
০২ মে ২০২৪
Kali Puja 2023

কালীপুজোয় বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

রবিবার দক্ষিণেশ্বরগামী যাত্রীদের কথা মাথায় রেখে রাতের দিকে দু’টি বিশেষ মেট্রো চলবে। রাত ১০টা নাগাদ দু’টি ট্রেন দুই প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে ছাড়বে।

An image of Metro

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ০৭:১৩
Share: Save:

আজ, রবিবার কালীপুজো এবং দীপাবলি উপলক্ষে লোকাল ট্রেন এবং মেট্রোর বিশেষ পরিষেবা চালু থাকবে। পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন, ডানকুনি, বারাসত, রানাঘাট, বারুইপুর-সহ একাধিক রুটে বিশেষ ট্রেন চালাবে। এ ছাড়াও, উত্তর-দক্ষিণ মেট্রোয় দক্ষিণেশ্বরগামী যাত্রীদের কথা ভেবে এক জোড়া অতিরিক্ত মেট্রো চলবে।

পূর্ব রেল সূত্রের খবর, কালীপুজো উপলক্ষে এ দিন ন’টি বিশেষ ট্রেন চালানো হবে। তাদের মধ্যে শিয়ালদহ থেকে ডানকুনি পর্যন্ত এক জোড়া ট্রেন চলবে। ওই রুটের ট্রেন শিয়ালদহ থেকে রাত সাড়ে ১১টায় এবং রাত ১২টা ২৫ মিনিটে ডানকুনি থেকে ছাড়বে। আরও এক জোড়া ট্রেন চলবে শিয়ালদহ এবং বারাসতের মধ্যে— যা রাত ১২টা ১০ মিনিটে শিয়ালদহ থেকে এবং ফিরতি পথে রাত ১টা ১০ মিনিটে বারাসত থেকে ছাড়বে। শিয়ালদহ-রানাঘাট রুটেও চলবে এক জোড়া লোকাল ট্রেন। রাত ১১টা ৪৫ মিনিটে রানাঘাট থেকে এবং রাত ১২টা ৪০ মিনিটে শিয়ালদহ থেকে ছাড়বে ট্রেন দু’টি। এ ছাড়াও, শিয়ালদহ-বারুইপুর শাখায় তিনটি বিশেষ লোকাল ট্রেন চলবে। বিকেল ৫টা ৩৫ মিনিটে প্রথম ট্রেনটি
বারুইপুর অভিমুখে ছাড়বে। এর পরে রাত সাড়ে ১২টায় একটি ট্রেন শিয়ালদহ থেকে এবং রাত ১টা ২৫ মিনিটে একটি ট্রেন বারুইপুর থেকে ছাড়বে। এ ছাড়াও, রবিবার যত সংখ্যায় ট্রেন চলে, সকাল থেকে দুপুর ২টো পর্যন্ত তেমনই চলবে। তার পর থেকে চালু থাকা সমস্ত লোকাল ট্রেন সব স্টেশনে থামবে। রেল সূত্রের খবর, যাত্রীদের সুবিধার জন্য হল্ট এবং ফ্ল্যাগ স্টেশনেও ট্রেন থামবে এ দিন।

রবিবার দক্ষিণেশ্বরগামী যাত্রীদের কথা মাথায় রেখে রাতের দিকে দু’টি বিশেষ মেট্রো চলবে। রাত ১০টা নাগাদ দু’টি ট্রেন দুই প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে ছাড়বে। কবি সুভাষ থেকে রাত ১০টায় মেট্রো ছেড়ে রাত ১১টা ৩ মিনিটে দক্ষিণেশ্বরে পৌঁছবে। অন্যটিও রাত ১০টায় ছেড়ে রাত ১১টা বেজে ১ মিনিটে কবি সুভাষ স্টেশনে পৌঁছবে। সারা দিনে মোট ১৩২টি মেট্রো চলবে। দিনের শুরুতে প্রান্তিক স্টেশন কবি সুভাষ, দমদম এবং দক্ষিণেশ্বর থেকে সকাল ৯টায় মেট্রো ছাড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE