Advertisement
১৯ মে ২০২৪
Nisith Pramanik

Nisith Pramanik: নাগরিকত্ব প্রশ্নে চুপ কেন নিশীথ, চর্চা

বিজেপির কয়েক জন নেতার দাবি, নিশীথ স্বরাষ্ট্র ও ক্রীড়ার মতো দু’টি গুরুত্বপূর্ণ মন্ত্রকের প্রতিমন্ত্রী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৭:০৯
Share: Save:

নাগরিকত্ব প্রশ্নে নিশীথ প্রামাণিক চুপ কেন— এই প্রশ্নই ঘুরছে কোচবিহারে। স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী হওয়ার পরে একের পর এক অভিযোগ উঠছে তাঁকে ঘিরে। কখনও তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে, কখনও নাগরিকত্ব নিয়ে। বিশেষ করে নাগরিকত্ব নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে চিঠি পাঠিয়েছেন অসম প্রদেশ কংগ্রেসের সভাপতি তথা রাজ্যসভা সাংসদ রিপুন বরা। তার পরেও নিশীথের দিক থেকে কোনও বিবৃতি বা জবাব মেলেনি। বিজেপির একটি অংশের দাবি, নিশীথের এই ‘নীরবতা’ তৃণমূলকে বাড়তি অক্সিজেন জোগাচ্ছে। জেলার মানুষের কাছেও বিষয়টি নিয়ে ধোঁয়াশা তৈরি হচ্ছে। অন্য অংশের অবশ্য দাবি, বিভ্রান্তিমূলক কোনও প্রচারের উত্তর হয় না।

বিজেপির কোচবিহার জেলার সভানেত্রী মালতী রাভা যেমন এ দিনও বলেন, “প্রয়োজনে কেউ তথ্য জানার অধিকার আইনে জেনে নিন মন্ত্রী কোন এলাকার বাসিন্দা।” বিজেপির রাজ্য কমিটির সদস্য দীপ্তিমান সেনগুপ্ত বলেন, “ভিত্তিহীন কিছু কথার উত্তর দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করি না।”

এ দিনও নিশীথকে ফোন করে বা মেসেজ করে জবাব পাওয়া যায়নি। বিজেপির কয়েক জন নেতার দাবি, নিশীথ স্বরাষ্ট্র ও ক্রীড়ার মতো দু’টি গুরুত্বপূর্ণ মন্ত্রকের প্রতিমন্ত্রী। সেই কাজে তিনি ব্যস্ত। সুযোগ মতো প্রতিটি অভিযোগের উত্তর দেবেন। নিশীথের হয়ে অবশ্য সওয়াল করেছেন বিজেপির এক নেতা। তিনি দাবি করেন, “নিশীথের জন্মস্থান ভেটাগুড়ি। তিনি বালাকুড়া নিম্ন বুনিয়াদী বিদ্যালয়ের শিক্ষক। তাঁর মা ছন্দা বর্মণ প্রামাণিক ভেটাগুড়ির বাসিন্দা। আর তাঁর বাবার বংশধরেরা থাকেন অবিভক্ত কামতাপুরের হরিনাথপুর গ্রামে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলাদেশি— সেই অভিযোগ মিথ্যা।”

তৃণমূলের প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ বলেন, “সাধারণ মানুষের মনে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রয়েছে। তিনি সে সব জানান মানুষকে। চুপ করে থাকার অর্থ কী, তা সবাই জানেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nisith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE