Advertisement
০৬ মে ২০২৪
Bonny Sengupta

বনি কেঁদেই ফেলেছিলেন প্রথম বার ইডির মুখে পড়ে! এত লক্ষ টাকা ফেরাবেন কী করে, সেটাই কি চিন্তা?

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত হুগলির তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের থেকে টাকা নেওয়ার সূত্রে ইডি তলব করেছিল টলিউডের অভিনেতা বনিকে। বনি স্বীকার করেওছিলেন ‘সাহায্য’ নেওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৪:২০
Share: Save:

টাকা ফেরানোর ইচ্ছে প্রকাশ করেছিলেন, কিন্তু তার পর ইডির তদন্তকারীদের সামনে আচমকা কেঁদেও ফেলেছিলেন বাংলা সিনেমার নায়ক বনি সেনগুপ্ত। ইডি সূত্রে খবর, গত বৃহস্পতিবার সিজিও কমপ্লেক্সে যখন বনিকে ইডির তদন্তকারী কর্তারা জিজ্ঞাসাবাদ করছিলেন, তখনই তিনি হঠাৎ কান্নায় ভেঙে পড়েন।

বৃহস্পতিবারই প্রথম ইডির দফতরে ডেকে পাঠানো হয়েছিল টলিউড অভিনেতা বনিকে। এই প্রথম নিয়োগ মামলায় কোনও বাংলা সিনেমার নায়ককে ডেকে পাঠানো হয়েছিল। বনিকে দু’দফায় সকাল থেকে রাত পর্যন্ত জেরা করেন ইডির কর্তারা। ইডি সূত্রে খবর, দ্বিতীয় দফার জেরা চলাকালীনই কেঁদে ফেলেছিলেন অভিনেতা। তার কিছু ক্ষণ আগেই অবশ্য তিনি ইডিকে বলেছিলেন, নিয়োগ মামলায় ধৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের থেকে যে টাকা তিনি নিয়েছেন, তা ফেরত দিতে চান।

সে দিন প্রথম দফার জেরার পরে যদিও বনিকে দেখে বোঝা যায়নি তিনি চাপে রয়েছেন। নিয়োগ দুর্নীতির মতো মামলায় ইডির তলব পেয়ে কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হওয়া চিন্তান্বিত হওয়ার জন্য যথেষ্ট। বনি কিন্তু দুপুরে সিজিও কমপ্লেক্সের নীচে এসে জিজ্ঞাসাবাদের ফাঁকে কথাও বলেন সাংবাদিকদের সঙ্গে। জানান তিনি লাঞ্চ ব্রেকে বেরিয়েছেন। শেষ পর্যন্ত দুপুরের খাবার না খেয়েই ইডি দফতরে ফিরে গেলেও সাংবাদিকদের সমস্ত প্রশ্নের জবাব দিয়ে যান। বনি সে দিন বলেছিলেন, কুন্তল তাঁকে ৪০ লক্ষ টাকা দিয়ে গাড়ি কিনতে সাহায্য করেন। কুন্তলের সঙ্গে সুসম্পর্ক ছিল তাঁর। সেই সূত্রে তাঁকে গাড়ি কিনতে সাহায্য করেছিলেন কুন্তল। দু’টি ছবিতে কাজ করতে হবে বলে মৌখিক চুক্তির ভিত্তিতেই সেই টাকা নিয়েছিলেন অভিনেতা। পরে সেই ছবি না হলেও কুন্তলের বিভিন্ন অনুষ্ঠানে হয়ে কাজ করে সেই অর্থ বনি মিটিয়ে দেন। কিন্তু ইডিকে কুন্তলের সঙ্গে কোনও কাজেরই চুক্তি বা প্রামাণ্য নথি দেখাতে পারেননি বনি। ইডি সূত্রে খবর, বনি ওই টাকা ফেরত দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন । কিন্তু তার পরেই কী ভাবে ওই টাকা ফেরাবেন এবং, না ফেরাতে পারলে নিয়োগ মামলায় অভিযুক্ত হবেন কি না, সেই আশঙ্কা প্রকাশ করে ভেঙেও পড়েন।

টলিউডে পরিচিত নাম বনি। ২০১৪ সাল থেকে ছবিতে অভিনয় করছেন। ইদানীং প্রযোজনার কাজও শুরু করেছেন। সম্প্রতি তাঁর প্রযোজিত একটি ছবি মুক্তি পেয়েছে। কিন্তু সেই ছবি বক্স অফিসে হিট হয়েছে বলে শোনা যায়নি। আবার ২০২২ সালেও বনির কাজের রেকর্ড বলছে সফল কাজের সংখ্যা হাতেগোনা। সব মিলিয়ে তিনটি সিনেমা এবং পাঁচটি ওয়েবসিরিজে কাজ করেছেন অভিনেতা। ছবিগুলির নাম ‘অন্তর্জাল’, ‘জতুগৃহ’, ‘শুভ বিজয়া’। ছবিগুলি তেমন ব্যবসা করেনি বলেই টলিউড সূত্রে খবর। এমতাবস্থায় কুন্তলের থেকে নেওয়া ৪০ লক্ষ টাকা বনি ফেরত দেওয়া ইচ্ছে প্রকাশ করেছেন ঠিকই, কিন্তু অভিনেতার ঘনিষ্ঠরাও মানছেন, একসঙ্গে এত অর্থ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি চাপে ফেলাই স্বাভাবিক। সেই চাপের সঙ্গে যদি থাকে নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ার ভয়, তবে চাপ দ্বিগুণ হওয়ারই কথা। যদিও মঙ্গলবার এর পরও বনি হাজির হয়েছেন সিজিও কমপ্লেক্সে। তাঁকে গাড়ি এবং টাকার নথিপত্র নিয়ে দ্বিতীয় বার ডেকেছিল ইডি। বনি সেখানে গিয়েছেন। তবে সাংবাদিকদের মুখোমুখি না হয়েই চুপচাপ ঢুকে গিয়েছেন সিজিও কমপ্লেক্সে। সূত্রের খবর, ওই নথি দেখে ইডি খুঁজে বার করবে তাঁর পুরনো এবং নতুন গাড়ি সংক্রান্ত তথ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bonny Sengupta Kuntal Ghosh School Recruitment Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE