Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Paresh Adhikary

Paresh Adhikary: ‘বাড়িতে থাকলে দিদির নির্দেশে মুড়ি খাওয়াতাম’! ইডি-হানা নিয়ে মন্তব্য পরেশ অধিকারীর

এসএসসি দুর্নীতি মামলায় মেখলিগঞ্জে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতে হানা ইডির আধিকারিকদের। মুড়ি খাওয়ানোর কথা বললেন পরেশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১০:৪২
Share: Save:

বাড়িতে সিবিআই-ইডি এলে মুড়ি খাওয়াবেন! ২১ জুলাইয়ের সভামঞ্চে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ‘অপব্যবহার’ নিয়ে এ সুরেই বিঁধেছিলেন তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরের দিনই প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়ি-সহ রাজ্যের ১৩টি জায়গায় হানা দিল ইডি। এই প্রেক্ষাপটে তৃণমূলনেত্রীর মন্তব্যের সূত্র ধরেই পরেশের কটাক্ষ, ‘‘বাড়িতে থাকলে (ইডি আধিকারিকদের) মুড়ি খাওয়াতাম।’’

শুক্রবার সকালে মেখলিগঞ্জে পরেশের বাড়িতে হানা দিয়েছেন ইডির আধিকারিকরা। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, ‘‘কলকাতায় আছি। বাড়িতে ফোন করেছিলাম। কিন্তু সব ফোন নিয়ে নিয়েছে। বাড়ির সঙ্গে যোগাযোগ করতে পারছি না। তাই বুঝতে পারছি না কী হচ্ছে। আমি বাড়িতে থাকলে দিদির নির্দেশে মুড়ি খাওয়াতাম।’’ পরেশ আরও বলেন, ‘‘কেন কেন্দ্রীয় সংস্থা আমার বাড়িতে গেল এ বিষয়ে আমি কিছুই জানি না।’’ জানা গিয়েছে, ইডির সাত থেকে আট জনের একটি দল তল্লাশি চালাচ্ছেন পরেশের বাড়িতে।

ইডি-সিবিআইকে দিয়ে ‘কেন্দ্রীয় সরকারের ভয় দেখানোর রাজনীতি’ নিয়ে অতীতেও সরব হতে দেখা গিয়েছে মমতাকে। ২১ জুলাইয়ের মঞ্চে আবারও কেন্দ্রের ইডি-সিবিআইয়ের ‘অপব্যবহার’ নিয়ে তৃণমূল জনতার উদ্দেশে মমতা বলেছিলেন, ‘‘সিবিআই এলে বলবেন, আসুন আসুন বসুন। আসন পেতে দেবেন। সামনে গ্যাসের সিলিন্ডার রেখে দেবেন। সিবিআই-ইডি বাড়িতে এলে থালায় করে মুড়ি খেতে দেবেন।’’ মমতার সেই মন্তব্যের রেশ বজায় রেখে ইডি হানা নিয়ে পরেশের ‘মুড়ি খাওয়ানোর’ কথা এই পর্বে নয়া মাত্রা যোগ করল।

উল্লেখ্য, শিক্ষক নিয়োগে পরেশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। অতীতে নিজাম প্যালেসে শিক্ষা প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। বেআইনি ভাবে নিয়োগের জেরে আদালতের নির্দেশে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীকে শিক্ষকতার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

অন্য দিকে, শুক্রবার নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডি হানা দিয়েছে। একই সঙ্গে ইডির অভিযান এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন‌্‌হার বাড়িতেও। সূত্রের খবর, দুর্নীতিতে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখতেই এই অভিযান চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paresh Adhikary SSC ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE