Advertisement
০২ মে ২০২৪
CBI

Partha chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে ইডি, এসএসসি দুর্নীতি মামলায় অভিযান?

শুক্রবার সকালে নাকতলায় পার্থর বাড়িতে অভিযান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এসএসসি দুর্নীতি মামলায় অভিযান বলে মনে করা হচ্ছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ০৯:৩৯
Share: Save:

রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির দল। শুক্রবার সকালে নাকতলায় পার্থর বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযান চালাচ্ছেন ইডির আধিকারিকরা। প্রায় সাত-আট জন আধিকারিক পার্থর বাড়িতে গিয়েছেন বলে খবর। এসএসসি দুর্নীতি মামলায় এই অভিযান বলে মনে করা হচ্ছে।

এই প্রথম এসএসসি মামলায় পার্থর বাড়িতে গেলেন ইডি আধিকারিকরা। এর আগে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। দুর্নীতি মামলায় আর্থিক লেনদেন নিয়ে এই অভিযান বলে ইডি সূত্রে খবর।

সূত্রের খবর, পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন‌্হার বাড়িতেও অভিযান চালিয়েছে ইডি। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেখলিগঞ্জের বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। শিক্ষক নিয়োগে পরেশের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। অতীতে নিজাম প্যালেসে শিক্ষা প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। বেআইনি ভাবে নিয়োগের জেরে আদালতের নির্দেশে পরেশ-কন্যা অঙ্কিতা অধিকারীকে শিক্ষকতার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

সূত্র মারফত আরও জানা গিয়েছে, রাজ্যের ১৩টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে।

ঘটনাচক্রে, ২১ জুলাইয়ের সভামঞ্চে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ‘অপব্যবহার’ নিয়ে সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়িতে সিবিআই-ইডি এলে মুড়ি খেতে দিন বলে কটাক্ষ করেছিলেন তৃণমূলনেত্রী। তার পরের দিনই পার্থ, পরেশের বাড়িতে ইডির হানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI partha chatterjee SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE