Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SSC

উচ্চ প্রাথমিকে নিয়োগ, কত শূন্যপদ জানিয়ে দেবীপক্ষেই প্রার্থীদের সুখবরের আশ্বাস এসএসসি-র

এসএসসি জানিয়েছে, কর্মশিক্ষা এবং শারীরশিক্ষা বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে। কর্মশিক্ষার ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা ৫২৫। শারীরশিক্ষায় শূন্যপদ রয়েছে ৮২৪টি। নিয়োগ শুরু হবে পুজোর আগেই।

উচ্চ প্রাথমিকে নিয়োগের ঘোষণা।

উচ্চ প্রাথমিকে নিয়োগের ঘোষণা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:২১
Share: Save:

পুজোর আগেই উচ্চ প্রাথমিকের বেশ কিছু শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে, জানাল স্কুল সার্ভিস কমিশন। সোমবার এসএসসি-র বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকের পর মোট ১৩৪৯টি শূন্যপদে নিয়োগের কথা জানিয়েছেন এসএসসি-র চেয়ারম্যান সিদ্ধান্ত মজুমদার।

এসএসসি-র তরফে জানানো হয়েছে, কর্মশিক্ষা এবং শারীরশিক্ষা বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে। কর্মশিক্ষার ক্ষেত্রে মোট শূন্যপদের সংখ্যা ৫২৫। শারীরশিক্ষার ক্ষেত্রে শূন্যপদ রয়েছে ৮২৪টি। এই পদগুলিতে পুজোর আগেই নিয়োগ শুরু হবে বলে খবর। এসএসসি-র চেয়ারম্যান জানিয়েছেন, বিকাশ ভবন থেকে স্কুল ভিত্তিক শূন্যপদের তালিকা দিলেই নিয়োগ প্রক্রিয়া শুরু করে দেওয়া হবে।

উচ্চ প্রাথমিকে নিয়োগের বিষয়ে সোমবার বৈঠক করে এসএসসি। তার আগে টেটের লিখিত পরীক্ষার দিনও ঘোষণা করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল জানিয়েছেন, ২০২২ সালের টেট হবে আগামী ১১ ডিসেম্বর। প্রাথমিকে মোট ১১ হাজার শূন্যপদে নিয়োগ করা হবে বলে জানিয়েছেন তিনি। পুজোর আগে সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে দেবে পর্ষদ। রেজিস্ট্রেশন শুরু হবে পুজোর ছুটির পর। অর্থাৎ, লক্ষ্মীপুজোর পর এবং কালীপুজোর আগে। কবে থেকে পোর্টাল খুলবে, তার বিজ্ঞপ্তি দেওয়া হবে। পোর্টাল যে দিন খুলবে, সে দিন থেকেই চাকরিপ্রার্থীরা পোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। পোর্টালের মাধ্যমে চাকরিপ্রার্থীরা অ্যাডমিট কার্ডও ডাউনলোড করতে পারবেন। প্রাথমিকের পর এ বার উচ্চ প্রাথমিকেও নিয়োগের কথা জানাল এসএসসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC Upper Primary West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE