Advertisement
১৬ এপ্রিল ২০২৪
TET

১১ ডিসেম্বর হবে টেটের লিখিত পরীক্ষা, বিজ্ঞপ্তি পুজোর আগেই, নিয়োগ হবে ১১ হাজার শূন্যপদে: পর্ষদ

সোমবার সাংবাদিক বৈঠক করে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, ১১ হাজার শূন্যপদে নিয়োগের জন্য টেটের লিখিত পরীক্ষা হবে। পুজোর আগে তার বিজ্ঞপ্তি জারি করা হবে।

টেটের দিন ঘোষণা।

টেটের দিন ঘোষণা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৭
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরবর্তী পরীক্ষা (টেট) হবে ১১ ডিসেম্বর। সোমবার সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। ১১ হাজার শূন্যপদে নিয়োগের জন্য এই পরীক্ষা হবে। পুজোর আগে তার বিজ্ঞপ্তি জারি করা হবে বলে সোমবার জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান গৌতম পাল।

সোমবার দুপুরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছিলেন, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই টেট হবে। তবে দিন ঘোষণা করেননি তিনি। জানিয়েছিলেন, পর্ষদের সঙ্গে শিক্ষা দফতরের বৈঠকের পর টেটের দিন স্থির করা হবে। সোমবার বিকেলেই তারিখ জানিয়ে দিল পর্ষদ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সাংবাদিক বৈঠক।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সাংবাদিক বৈঠক। নিজস্ব চিত্র।

চেয়ারম্যান জানিয়েছেন, ২০২২ সালের নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হচ্ছে পুজোর আগেই। রেজিস্ট্রেশন শুরু হবে পুজোর ছুটির পর। অর্থাৎ, লক্ষ্মীপুজোর পর এবং কালীপুজোর আগে। কবে থেকে পোর্টাল খুলবে, তার নোটিফিকেশন দেওয়া হবে। পোর্টাল যে দিন খুলবে, সে দিন থেকেই চাকরিপ্রার্থীরা পোর্টালে নাম নথিভুক্ত করতে পারবেন। ২০২২-এর টেট যে ১১ ডিসেম্বর হওয়ার কথা, তার বিজ্ঞপ্তি দেওয়া হচ্ছে। পোর্টালের মাধ্যমেই চাকরিপ্রার্থীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যানের পদে দায়িত্ব নিয়ে প্রথমেই গৌতম পাল জানিয়েছিলেন, এ বার থেকে প্রতি বছর নতুন করে টেট পরীক্ষা হবে। সেই অনুযায়ী ১১ ডিসেম্বর পরীক্ষার আয়োজন করা হল।

গত শুক্রবার বৈঠকে বসেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদের অ্যাড হক কমিটি। হাজির ছিলেন চেয়ারম্যান গৌতম পালও। সেখানেই সিদ্ধান্ত হয়, ডিসেম্বরের মধ্যে প্রাথমিকে নিয়োগের জন্য নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে।

সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল, সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নিতে হবে। কিন্তু ডিসেম্বরে পরীক্ষা নেওয়া হবে বলে সিদ্ধান্ত হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদ নির্দেশ পালন করতে পারছে না, এই মর্মে শীর্ষ আদালতকে জানিয়ে দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয় পর্ষদের অ্যাড হক কমিটির বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE