Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

WBSSC Scam: এসএসসি আন্দোলনের নেতার সঙ্গে অভিষেকের ফোনে কথা, মুখোমুখি বসবেন শুক্রবার

এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আন্দোলনকারীদের প্রতিনিধি দলের শুক্রবারই দেখা করবেন তিনি।

অভিষেক বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে) এবং ধর্নামঞ্চে প্রতিবাদীরা।

অভিষেক বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে) এবং ধর্নামঞ্চে প্রতিবাদীরা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৫:২৪
Share: Save:

এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করবেন এবং তাঁদের সাহায্য করার চেষ্টা করবেন বলে জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ ব্যাপারে আগেই অভিষেকের দফতরের পক্ষে চাকরিপ্রার্থীদের এক প্রতিনিধির সঙ্গে কথা হয়েছিল। এসএসসি চকরিপ্রার্থীদের জানানো হয়েছিল, শুক্রবার তাঁদের সঙ্গে মুখোমুখি কথা বলবেন অভিষেক। বৃহস্পতিবার দলের শৃঙখলারক্ষা কমিটির সাংবাদিক বৈঠকে পরে অভিষেক নিজেই নিশ্চিত করে জানিয়ে দিলেন সে কথা।

গত এক বছরের বেশি সময় ধরে এসএসসি চাকরিপ্রার্থীরা ধর্মতলায় গাঁধী মূর্তির পাদদেশে ধর্নামঞ্চ তৈরি করে অবস্থান আন্দোলন করছেন। তাঁরা মূলত এসএলএসটি অর্থাৎ শারীরশিক্ষা, কর্মশিক্ষা বিষয়ে নবম-দশম শ্রেণির চাকরিপ্রার্থী। তৃণমূল সূত্রে খবর, আন্দোলনকারীদের নেতা শহীদুল্লাহ্‌ নামে এক ব্যক্তির সঙ্গে ফোনে ইতিমধ্যেই কথা হয়েছে অভিষেকের দফতরের। প্রতিবাদীদের জানানো হয়েছে, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক তাঁদের সঙ্গে কথা বলতে শুক্রবারই গাঁধী মূর্তির পাদদেশের ধর্নামঞ্চে যেতে পারেন। তবে অন্য একটি সূত্রের দাবি, গাঁধী মূর্তির পাদদেশে না-ও যেতে পারেন অভিষেক। চাকরিপ্রার্থীদের সঙ্গে অন্যত্রও দেখা করতে পারেন তিনি। অভিষেকের সেই কর্মসূচির কথা তাঁর দফতরের তরফে বৃহস্পতিবার রাতের মধ্যেই আন্দোলনকারীদের জানিয়ে দেওয়া হবে বলে তৃণমূল সূত্রে খবর।

আন্দোলনকারীদের তরফে শহীদুল্লাহ্ অভিষেকের দফতরের সঙ্গে ফোনে কথা হওয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ‘‘আমাদের দীর্ঘদিনের দাবি কী তা নিশ্চয়ই উনি শুনেছেন। আমাদের দাবি, যোগ্যপ্রার্থীরা যাতে সকলেই চাকরি পান। আমরা আশাবাদী উনি এলে সেই সমস্যার সমাধান হবে।’’

প্রসঙ্গত, এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন। তাঁদের জন্য শূন্যপদ তৈরি করার কথাও বলেছিলেন তিনি। সেই শূন্যপদের হিসাব দিতে ইতিমধ্যেই কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন।

অন্য দিকে, বৃহস্পতিবারই নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE