Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SSC

SSC Scam: ‘অযোগ্য’ প্রার্থীদের খোঁজ দিতেন ‘মিডলম্যান’ প্রদীপ! নিয়োগ দুর্নীতিতে নয়া তথ্য পেল সিবিআই

এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হার সঙ্গে ফোনে কথা হত প্রদীপ সিংহের! এমন তথ্যই হাতে পেয়েছে তদন্তকারী সংস্থা।

বৃহস্পতিবার প্রদীপের অফিসে তল্লাশি চালায় সিবিআই।

বৃহস্পতিবার প্রদীপের অফিসে তল্লাশি চালায় সিবিআই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ১৩:৪৩
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় সিবিআই জালে ‘বন্দি’ প্রদীপ সিংহকে জেরায় নয়া তথ্য পেলেন তদন্তকারীরা। এসএসসি পরীক্ষায় অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ রাখতেন ‘মিডলম্যান’ প্রদীপ! এমনটাই দাবি করছেন তদন্তকারীরা।

সিবিআই সূত্রে খবর, অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করতেন প্রদীপ। তার পর, তাঁদের ব্যাপারে বিভিন্ন তথ্য এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন্‌‌হা-সহ অন্যান্য কর্তাকে প্রদীপ পাঠাতেন বলে অভিযোগ। শান্তিপ্রসাদের ফোনে প্রদীপের নম্বর ‘সেভ’ করা রয়েছে। তাঁদের মধ্যে একাধিক বার ফোনে কথোপকথনের প্রমাণও পেয়েছেন তদন্তকারীরা।

সিবিআই সূত্রে খবর, প্রদীপের থেকে বেশ কিছু ই-মেল আইডির হদিস পেয়েছে তদন্তকারী সংস্থা। ই-মেলগুলিতে একাধিক রোল নম্বর পাওয়া গিয়েছে। ওই রোল নম্বরগুলি কার, কী জন্যই বা রোল নম্বর মেল করা হয়েছিল, তা খতিয়ে দেখছে সিবিআই।

অযোগ্য প্রার্থীদের সঙ্গে ঠিক কী নিয়ে কথা হত? যাঁরা অযোগ্য প্রার্থী ছিলেন, তাঁরা কি পরবর্তী সময়ে চাকরি পেয়েছেন? কোনও টাকার লেনদেন কি হয়েছে? তদন্তে নেমে এই সব প্রশ্নেরই উত্তর খুঁজছেন তদন্তকারীরা।

গত ২৪ অগস্ট, বুধবার নিয়োগ দুর্নীতি-কাণ্ডে প্রদীপকে গ্রেফতার করে সিবিআই। আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজতে রয়েছেন প্রদীপ। বৃহস্পতিবার, অর্থাৎ ২৫ অগস্ট সল্টলেকে প্রদীপের অফিসে হানা দেয় তদন্তকারী দল। সল্টলেক জিডি ২৫৩ ঠিকানায় যেখানে হানা দিয়েছিল সিবিআই, সেটি প্রদীপের অফিস বলে দাবি। বৃহস্পতিবার ওই অফিস থেকে বার হতে দেখা যায় সত্যজিৎ মুখোপাধ্যায় নামে এক এক ব্যক্তিকে। তিনি পেশায় গাড়ি চালক বলে দাবি করেন। সত্যজিৎ বলেন, ‘‘গাড়ি ভাড়ার অফিস রয়েছে এখানে (যেখানে সিবিআই তল্লাশি চালিয়েছে)। এখানে প্রদীপকে দেখেছি। উনি কাজ করতেন। কী কাজ করতেন জানি না। আমি তিন মাস ধরে আছি এখানে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC West Bengal SSC Scam CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE