Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Relief Camp

কালীপুজোয় প্রবল দুর্যোগের পূর্বাভাস, প্রাথমিক বিদ্যালয়গুলিকে আশ্রয় শিবির করার নির্দেশ

মূলত সমুদ্র উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর জেলার জন্য এই নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২১:২৫
Share: Save:

কালীপুজোয় দুর্যোগের পূর্বাভাস আগেই দিয়ে রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। এ বার আগাম সতর্কতা হিসেবে উপকূলবর্তী জেলার প্রাথমিক স্কুলগুলিকে আশ্রয় শিবির হিসেবে প্রস্তুত করার নির্দেশ দিল রাজ্য প্রশাসন। মূলত সমুদ্র উপকূলবর্তী পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর জেলার জন্য এই নির্দেশ দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট জেলাগুলির বিডিও বা সম পদমর্যাদার আধিকারিককে ইতিমধ্যেই এই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।

জেলাগুলির স্কুল কাউন্সিলের চেয়ারম্যানের তরফে আলাদা করে চিঠি পাঠানো হয়েছে জেলার স্কুল ইনস্পেক্টরদের। চিঠিতে লেখা হয়েছে, আপৎকালীন প্রয়োজনে স্থানীয় প্রাথমিক স্কুলগুলিকে আশ্রয় শিবির হিসাবে ব্যবহার করা হতে পারে। প্রাথমিক স্কুলে স্থান সঙ্কুলান হলে স্থানীয় মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুলগুলিকেও আশ্রয় শিবির হিসাবে প্রস্তুত রাখার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহেই বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরি হতে পারে। আগামী ২৪ ও ২৫ অক্টোবর দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কোথাও কোথাও হবে ভারী বৃষ্টি। ওই ২ দিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার কয়েকটি অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুরের বেশ কিছু এলাকাতেও। ইতিমধ্যেই উপকূলবর্তী জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে জেলা প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Relief Camp Depression Cyclone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE