Advertisement
২৩ এপ্রিল ২০২৪
municipal election

Municipal Election: কলকাতা-হাওড়া যমজ শহরের নতুন মেয়র ঠিক করার ভোট ১৯ ডিসেম্বর, কমিশনের সায়

পুরভোট নিয়ে পুর ও নগরোন্নয়ন দফতরকে একটি চিঠি পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বলা হয়েছে কলকাতা এবং হাওড়া পুরসভা ভোটে তাদের আপত্তি নেই।

গ্রাফিক—সনৎ সিংহ।

গ্রাফিক—সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ১৫:১০
Share: Save:

পুরভোট নিয়ে রাজ্য সরকারের প্রস্তাবে সম্মতি দিল রাজ্য নির্বাচন কমিশন। পুরভোট নিয়ে পুর ও নগরোন্নয়ন দফতরকে একটি চিঠি পাঠিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। সেখানেই জানানো হয়েছে ১৯ ডিসেম্বর কলকাতা এবং হাওড়া পুরসভা ভোট করানোর ব্যাপারে তাদের আপত্তি নেই। রাজ্য নির্বাচন কমিশনের সম্মতি মেলায় কলকাতা ও হাওড়ার পুরভোটে আর কোনও বাধা রইল না।

রাজ্যের ১১৪টি পুরসভার মেয়াদ ইতিমধ্যেই শেষ হয়েছে। প্রশাসক নিয়োগ করে প্রতিটি পুরসভা পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্যে শেষ হয়েছে উপনির্বাচন। তার পরই পুরসভায় ভোট করাতে আগ্রহ প্রকাশ করে রাজ্য। তারই অঙ্গ হিসাবে এ বছরই কলকাতা এবং হাওড়ায় পুরভোট করানোর আর্জি জানিয়েছিল সরকার। তার পর ধাপে ধাপে হতে পারে বাকি পুরসভাগুলির ভোট। যদিও রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি চাইছে, রাজ্যের সমস্ত পুরসভার ভোট এক সঙ্গে হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE