Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cancer Hospital

Cancer Hospital: বৈঠক নয়া ক্যানসার হাসপাতাল নিয়ে

এ রাজ্যে এসএসকেএম এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মুম্বইয়ের টাকা মেমোরিয়ালের সঙ্গে মিলে ক্যানসার হাসপতাল তৈরির কথা রয়েছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ০৬:২৮
Share: Save:

মুম্বইয়ের টাটা মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের সঙ্গে যৌথ ভাবে এ রাজ্যেও একই ধরনের পরিকাঠামো তৈরির কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার টাটা মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের অধিকর্তা-সহ চিকিৎসকদের সঙ্গে সে ব্যাপারে অনলাইনে বৈঠক করলেন রাজ্যের স্বাস্থ্য দফতরের শীর্ষ কর্তারা। বৈঠকে ছিলেন এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষও।

সরকারি সূত্রের খবর, প্রায় দেড় ঘণ্টার ওই বৈঠকে টাটা হাসপাতালের সঙ্গে যৌথ উদ্যোগে কী ভাবে রাজ্য সরকার দুটি ক্যানসার হাসপাতাল তৈরি করবে সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। চিকিৎসা এবং অন্যান্য পরিকাঠামো কী ভাবে তৈরি করা হবে, প্রশিক্ষণ, প্রশাসনিক-সহ অন্যান্য কোন কোন বিষয়ে কী ভাবে টাটা মেমোরিয়াল হাসপাতালের সাহায্য মিলবে, রাজ্য সরকার কী ভাবে পুরো কাজটি বাস্তবায়িত করবে তার প্রাথমিক রূপরেখাও নিয়ে সবিস্তার আলোচনা হয়েছে।

এ রাজ্যে এসএসকেএম এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মুম্বইয়ের টাকা মেমোরিয়ালের সঙ্গে মিলে ক্যানসার হাসপতাল তৈরির কথা রয়েছে। জানা গিয়েছে, এসএসকেএম-এ ক্যানসার হাসপাতালের ন’তলা ভবন তৈরি হবে। পরিকাঠামো তৈরি হয়ে গেলে এসএসকেএম এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পরিদর্শনে যেতে পারে টাটা মেমোরিয়াল হাসপাতালের প্রতিনিধি দল। রাজ্য সরকারের বক্তব্য, পশ্চিমবঙ্গ থেকে ২৫ শতাংশ ক্যানসার রোগী মুম্বইয়ে টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসা করাতে যান। তাতে নানা সমস্যা পোহাতেও হয় রোগী এবং তাঁর পরিজনদের। তাই টাটা মেমোরিয়ালের সঙ্গে যৌথ ভাবে এ রাজ্যে তেমন হাসপাতাল গড়ার কাজে করতে চাইছে রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Cancer Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE