Advertisement
০৬ মে ২০২৪
Calcutta High Court

সিবিআই তদন্ত বন্ধ হোক, মামলা সরতেই বিচারপতি অমৃতা সিংহের এজলাসে আবেদন জানাল রাজ্য

সাম্প্রতিক ঘটনাপ্রবাহে সেই মামলার শুনানির দায়িত্ব পেয়েছেন বিচারপতি অমৃতা সিংহ। বৃহস্পতিবার তাঁর এজলাসে সেই সিবিআই তদন্তের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানাল রাজ্য সরকার।

Calcutta High Court

বিচারপতি অমৃতা সিংহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৬:৫৮
Share: Save:

প্রাথমিক নিয়োগ দুর্নীতির শিকড় খুঁড়তে গিয়ে পুর দুর্নীতির হদিস পেয়েছিল ইডি। সে কথা হাই কোর্টে জানানোর পরে পুর নিয়োগে দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

সাম্প্রতিক ঘটনাপ্রবাহে সেই মামলার শুনানির দায়িত্ব পেয়েছেন বিচারপতি অমৃতা সিংহ। বৃহস্পতিবার তাঁর এজলাসে সেই সিবিআই তদন্তের নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানাল রাজ্য সরকার। শুনানি আগামী সোমবার হওয়ার কথা।

আরও একটি আবেদন এ দিন বিচারপতি সিংহের এজলাসে জমা পড়েছে। প্রাথমিক নিয়োগের মামলাকারী সৌমেন নন্দীর আইনজীবী ফিরদৌস শামিম এবং রমেশ মালিকের আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত আবেদন করে বলেছেন, কুন্তল ঘোষের চিঠি নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায় যে নির্দেশ দিয়েছিলেন তার উপরে শীর্ষ আদালত স্থগিতাদেশ তুলে নিয়েছে। তার পরে ওই তদন্তের কী অগ্রগতি হয়েছে তা সিবিআইয়ের কাছে জানতে চাওয়া হোক। সেই শুনানিও আগামী সোমবার হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court West Bengal CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE