Advertisement
২০ এপ্রিল ২০২৪
Deucha Pachami

SUCI: ডেউচা-প্রস্তাব শিল্পমন্ত্রীর কাছে

উপরন্তু উচ্ছেদের প্রতিবাদ করতে গেলে পুলিশ ও দুষ্কৃতী বাহিনী মহিলাদের উপরে অত্যাচার করেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৭
Share: Save:

ডেউচা-পাঁচামি খনি প্রকল্পে যথাযথ পুনর্বাসন, ক্ষতিপূরণ, চাকরি এবং পুলিশি অত্যাচারের বিহিত করার দাবি নিয়ে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করল এসইউসি-র প্রতিনিধিদল।

তাদের বক্তব্য, ডেউচা-পাঁচামির জন্য যে পুনর্বাসন ও ক্ষতিপূরণের প্যাকেজ রাজ্য সরকার ঘোষণা করেছে, ওই এলাকায় বর্তমান বাজারদরের তুলনায় তা অতি নগণ্য। চাকরির ক্ষেত্রেও এলাকার শিক্ষিত জনজাতি যুবক-যুবতীদের জন্য যথাযথ ব্যবস্থার প্রস্তাব নেই। উপরন্তু উচ্ছেদের প্রতিবাদ করতে গেলে পুলিশ ও দুষ্কৃতী বাহিনী মহিলাদের উপরে অত্যাচার করেছে।

দলের রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্যের নেতৃত্বে এসইউসি-র প্রতিনিধিরা দাবি করেছেন, আলাপ-আলোচনার ভিত্তিতে সহমত না হওয়া পর্যন্ত খননের কাজ শুরু করা যাবে না। খনি প্রকল্পের ডিপিআর শ্বেতপত্র হিসেবে প্রকাশ করতে হবে।

প্রতিনিধিদলে প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল, প্রাক্তন বিধায়ক তরুণ নস্করের সঙ্গে ছিলেন ভূ-বিজ্ঞানের অধ্যাপক এবং এসইউসি-র রাজ্য কমিটির সদস্য ধ্রুবজ্যোতি মুখোপাধ্যায় প্রমুখ। শিল্পমন্ত্রী জানিয়েছেন, দাবি-দাওয়া ও প্রস্তাবের বিষয়ে তিনি মুখ্যমন্ত্রীকে অবহিত করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deucha Pachami SUCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE