Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সিপিএম নেতা সুজন চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ এপ্রিল ২০২১ ০৮:১৩
সুজন চক্রবর্তী।

সুজন চক্রবর্তী।
ফাইল চিত্র।

করোনাভাইরাসে আক্রান্ত হলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। মৃদু উপসর্গ দেখা দেওয়ায় মঙ্গলবার রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে বুকে স্ক্যান করানোর জন্য মঙ্গলবার গিয়েছিলেন সুজন। কোভিডের মৃদু উপসর্গও ছিল তাঁর। সে সময় পরীক্ষা করা হলে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। তার পরই তাঁকে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। সেখানে তাঁকে অক্সিজেন দেওয়া হয়েছিল বলেও জানা গিয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। গত বছর সেপ্টেম্বরে সুজন চক্রবর্তীর গাড়ির চালক কোভিডে আক্রান্ত হয়েছিলেন। সে সময় অবশ্য সুজনের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। সাবধানতা অবলম্বনের জন্য দিন সাতেক নিভৃতবাসে ছিলেন তিনি।

সুজন ২০২১ সালের বিধানসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে সংযুক্ত মোর্চার প্রার্থী হয়েছেন। গত ১০ এপ্রিল চতুর্থ দফায় ভোটগ্রহণ হয়েছে যাদবপুরে। ১৯৯৮ সালের উপনির্বাচনে বারুইপুর কেন্দ্র থেকে জিতে প্রথমবার বিধায়ক হয়েছিলেন তিনি। ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত ছিলেন যাদবপুর লোকসভা কেন্দ্রের সাংসদ। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্র থেকে তৎকালীন বিদ্যুৎমন্ত্রী মণীশ গুপ্তকে হারিয়ে দেন। তার পর বিধানসভার পরিষদীয় দলনেতা হন তিনি।

Advertisement

সুজনের আগেও রাজ্যের একাধিক প্রার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিডের জেরে প্রাণও হারিয়েছেন বেশ কয়েক জন প্রার্থী। সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। যার জেরে দুই কেন্দ্রে পিছিয়ে গিয়েছে ভোটগ্রহণ। চুঁচুড়ার তৃণমূল প্রার্থী অসিত মজুমদারও গত সপ্তাহে আক্রান্ত হয়েছেন কোভিডে। বীরভূম জেলার মুরারইয়ের বিদায়ী বিধায়ক আব্দুর রহমানেরও মৃত্যু হয়েছে কোভিডের জেরে।

আরও পড়ুন

Advertisement