Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

সিবিএসই পরীক্ষা নিয়ে শুনানি ২৩শে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৮ জুন ২০২০ ০৩:০৪
দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষা নিয়ে মামলা হয়েছে সু্প্রিম কোর্টে।

দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষা নিয়ে মামলা হয়েছে সু্প্রিম কোর্টে।

দ্বাদশ শ্রেণির বাকি থাকা পরীক্ষা জুলাই মাসের ১ থেকে ১৫ তারিখের মধ্যে নেওয়া হবে বলে সিবিএসই বোর্ড যে বিজ্ঞপ্তি জারি করেছিল, তা বাতিল করার দাবি জানিয়ে মামলা হয়েছে সু্প্রিম কোর্টে। বুধবার সুপ্রিম কোর্ট এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্দেশ দিয়েছে সিবিএসই-কে। সিবিএসই আদালতকে জানিয়েছে, খুব শীঘ্রই তারা তাদের সিদ্ধান্ত জানাবে।

এ দিন ভিডিয়ো কনফারেন্স মারফত শুনানি হয় বিচারপতি এ এম খানউইলকর, বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জীব খন্নার বেঞ্চে। সেখানে সিবিএসই-র কৌঁসুলি রূপেশ কুমার কিছুক্ষণের জন্য শুনানি মুলতুবি রাখার আর্জি জানিয়ে বলেন, তিনি দ্রুত এ ব্যাপারে বোর্ডের সিদ্ধান্ত আদালতকে জানাবেন। বেঞ্চ তখন জানায়, ২৩ তারিখ এ ব্যাপারে পরবর্তী শুনানি হবে।

পরীক্ষার্থীদের অভিভাবকদের একাংশ সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন, দেশ জুড়ে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে পড়ুয়াদের নিরাপত্তার স্বার্থে পরীক্ষা গ্রহণের বিজ্ঞপ্তি বাতিল করা হোক। যে ক’টি পরীক্ষা ইতিমধ্যে হয়ে গিয়েছে, তার ফলাফল এবং বাকি বিষয়গুলির ক্ষেত্রে অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে ফল ঘোষণা করা হোক। যত ক্ষণ না বিষয়টি আদালতে নিষ্পত্তি হচ্ছে, তত ক্ষণ ১৮ মে-র বিজ্ঞপ্তিতে সিবিএসই যে পরীক্ষাসূচি ঘোষণা করেছিল, তার উপরে স্থগিতাদেশ দেওয়া হোক। আর্জিতে উল্লেখ করা হয়েছে যে, দেশের বাইরে সিবিএসই-র অধীনস্থ ২৫০টি স্কুলের পরীক্ষার্থীদের জন্য ইতিমধ্যেই বাকি থাকা পরীক্ষাগুলি বাতিল করা হয়েছে। দেশের পড়ুয়াদের প্রতি সিবিএসই বৈষম্যমূলক মনোভাব নিচ্ছে বলে ওই অভিভাবকদের অভিযোগ।

Advertisement

আরও পড়ুন

Advertisement