Advertisement
১৫ জুলাই ২০২৪

নারায়ণগড় থেকেই দাঁড়াচ্ছেন সূর্যকান্ত

ভোটের নির্ঘণ্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই তৃণমূল প্রার্থী তালিকা ঘোষণা করেছিল। সোমবার রাতে তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বামফ্রন্টও। কংগ্রেসের সঙ্গে বোঝাপড়ার ভিত্তিতে প্রায় ৮৫টি আসন অধীর চৌধুরীদের ছেড়ে দেওয়ার কথা বামেদের। যে সমস্ত আসনে বামেরাই লড়বে তার মধ্যে অধিকাংশ আসনের তালিকা সোমবারই ঘোষণা করে দেওয়া হবে বলে আলিমুদ্দিন সূত্রের খবর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৬ ১৩:৩৬
Share: Save:

ভোটের নির্ঘণ্ট ঘোষণার সঙ্গে সঙ্গেই তৃণমূল প্রার্থী তালিকা ঘোষণা করেছিল। সোমবার রাতে তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বামফ্রন্টও। কংগ্রেসের সঙ্গে বোঝাপড়ার ভিত্তিতে প্রায় ৮৫টি আসন অধীর চৌধুরীদের ছেড়ে দেওয়ার কথা বামেদের। যে সমস্ত আসনে বামেরাই লড়বে তার মধ্যে অধিকাংশ আসনের তালিকা সোমবারই ঘোষণা করে দেওয়া হবে বলে আলিমুদ্দিন সূত্রের খবর। তার পরে দু’-এক দিনের মধ্যে কংগ্রেস তাদের তালিকা প্রকাশ করবে।

আলিমুদ্দিনে এ দিন সকালে শুরু হয় সিমিএমের রাজ্য কমিটির বৈঠক। সেখানে সিপিএমের নিজস্ব প্রার্থী তালিকা চূড়ান্ত হয়। সন্ধ্যায় বসেছে বামফ্রন্টের বৈঠক। শরিকদের সঙ্গে আলোচনার পরেই বামফ্রন্টের প্রথম তালিকা তৈরি করা হবে। প্রথা ভেঙে এ বার বামেদের প্রার্থী তালিকায় নাম রয়েছে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের। এর আগে প্রমোদ দাশগুপ্ত, সরোজ মুখোপাধ্যায়, শৈলেন দাশগুপ্ত, অনিল বিশ্বাস, বিমান বসুরা কেউই ভোটে দাঁড়াননি। রাজ্য সম্পাদক হিসেবে তাঁরা সংগঠনের কাজই দেখতেন। কিন্তু, এ বার বিশেষ পরিস্থিতিতে সূর্যকে প্রার্থী করল দল। যদিও সূর্যবাবু দলের অন্দরে একাধিক বার বলেছেন, একই সঙ্গে রাজ্য সম্পাদক এবং বিরোধী দলনেতা— এই দুই দায়িত্ব সামলাতে তার সমস্যা হচ্ছে। রাজ্য কমিটিতে সূর্যবাবুকে প্রার্থী করার ক্ষেত্রে চূড়ান্ত সিলমোহর পড়ে যাওয়ায় সংগঠন এবং পরিষদীয় দল— এই যৌথ দায়িত্বই এ বার থেকে পালন করে যেতে হবে সূর্যবাবুকে।

বাম তালিকায় এ বার বহু নতুন মুখের ভিড় থাকবে। গড় বয়স ৫০-এর মধ্যে এবং স্বচ্ছ ভাবমূর্তি এই দুই দিক খেয়াল রেখে নতুন প্রার্থী বাছাই করতে জেলা নেতৃত্বকে নির্দেশিকা পাঠায় সিপিএম। বর্তমান বিধায়দের মধ্যে প্রায় সকলেই আবার প্রার্থী হবেন। তবে, প্রাক্তন মন্ত্রী এবং গড়বেতার বিধায়ক সুশান্ত ঘোষ সম্ভবত আর প্রার্থী হচ্ছেন না। বাম সূত্রের ইঙ্গিত, পুরনো মুখদের মধ্যে অশোক ভট্টাচার্য, কান্তি গঙ্গোপাধ্যায়, অসীম দাশগুপ্ত, বিশ্বনাথ চৌধুরীদের মতো কয়েক জনকে ভোটের ময়দানে দেখা যেতে পারে।

আরও খবর
কাঁটা তুলে রফা প্রায় চূড়ান্ত বাম-কংগ্রেসে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE