Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Sarva Shiksha Abhiyan

Para Teachers: স্কুলছুট শিশুদের তালিকা তৈরির কাজ আপাতত বন্ধ রাখা হোক, আর্জি পার্শ্ব শিক্ষকদের

অতিমারি পরিস্থিতিতে সর্বশিক্ষা অভিযানে যুক্ত কর্মচারী এবং পার্শ্ব-শিক্ষকদের দায়িত্ব এমনিতেই আগের চেয়ে অনেক বেড়ে গিয়েছে।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৬:৫৩
Share: Save:

চাইল্ড রেজিস্টারের কাজ আপাতত বন্ধ রাখার আর্জি জানিয়ে ‘পশ্চিমবঙ্গ সমগ্র শিক্ষা মিশন’ প্রকল্পের অধিকর্তাকে চিঠি লিখল রাজ্যের পার্শ্ব শিক্ষকদের সংগঠন।
অতিমারি পরিস্থিতিতে সর্বশিক্ষা অভিযানে যুক্ত কর্মচারী এবং পার্শ্ব-শিক্ষকদের দায়িত্ব এমনিতেই আগের চেয়ে অনেক বেড়ে গিয়েছে। তার পর চাইল্ড রেজিস্টার অর্থাৎ স্কুলছুট শিশুদের তালিকা তৈরি করে তাদের স্কুলে ফিরিয়ে আনার কাজের দায়িত্ব ভারও পার্শ্ব শিক্ষকদের উপরেই দেওয়া হচ্ছে। এই মুহূর্তে এই কাজ কতটা প্রয়োজনীয় বা যুক্তিসঙ্গত, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে চিঠিতে।

চিঠিতে বলা হয়েছে, রাজ্যের অন্তত ১০ হাজার গরিব পার্শ্ব শিক্ষকদের চাইল্ড রেজিস্টারের কাজে নামান‌ো হয়েছে। তাঁদের ৯০ শতাংশের নিজেদের চিকিৎসার ব্যয়ভার বহন করার সাধ্য নেই। অতিমারি পরিস্থিতিতে স্কুলছুট শিশুদের পঞ্জি তৈরি করতে গিয়ে তাঁরা যদি করোনায় আক্রান্ত হন, তা হলে তার দায় কে নেবে, সেই প্রশ্নও তোলা হয়েছে চিঠিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Para Teachers Sarva Shiksha Abhiyan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE