Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

বিশ্ব হিন্দু পরিষদের দফতরে শুভেন্দু, রাম মন্দির নির্মাণে দিলীপের পর সাহায্য তাঁর

প্রাক্তন সাংসদ হিসেবে পেনশন পান শুভেন্দু। সেই পেনশনের টাকা থেকেই রাম মন্দির নির্মাণে সাহায্য করেছেন বলে জানান তিনি।

রাম মন্দির নির্মাণের জন্য ২ লক্ষ ৪০ হাজার টাকা অনুদান দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী

রাম মন্দির নির্মাণের জন্য ২ লক্ষ ৪০ হাজার টাকা অনুদান দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০১:১৯
Share: Save:

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ২ লক্ষ ৪০ হাজার টাকা অনুদান দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। বুধবার কলকাতায় বিশ্ব হিন্দু পরিষদের দফতর ৩৩ ভূপেন বোস অ্যাভিনিউতে গিয়ে পরিষদের পূর্বাঞ্চলীয় সম্পাদক অমিয় সরকারের হাতে আর্থিক অনুদান তুলে দেন তিনি।

প্রাক্তন সাংসদ হিসেবে পেনশন পান শুভেন্দু। সেই পেনশনের টাকা থেকেই রাম মন্দির নির্মাণে সাহায্য করেছেন বলে জানান তিনি। পাশাপাশি রাম মন্দির তৈরির জন্য সার্মথ অনুযায়ী সমাজের সকল মানুষকে অংশগ্রহণ করার আর্জিও জানান শুভেন্দু। তিনি বলেন, ‘‘সনাতন হিন্দু ধর্মের বৃহত্তম পরিবারের সদস্য হিসেবে রাম মন্দির নির্মাণে সাহায্য করছি। একজন প্রাক্তন সাংসদ হিসেবে আমি পেনশন পাই। সেখান থেকে ২ লক্ষ ৪০ হাজার টাকা দিয়েছি। আর্থিক পরিমাণটা বড় কথা নয়। সবাইকে বলব যাঁর যা সামর্থ আছে দিন। ১০ টাকা করে দিলেও হবে।’’ এর আগেও একাধিক জনসভা থেকে শুভেন্দু রাম মন্দির নির্মাণে সাহায্যের কথা বলেছেন।

শুধু শুভেন্দু নন, মঙ্গলবার বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষও ৫১ হাজার টাকা অনুদান দিয়েছিলেন। একইসঙ্গে তিনি দাবি করেছিলেন, বহু মুসলিম রামকে রাষ্ট্র পুরুষ মানেন এবং তাঁরাও রাম মন্দির নির্মাণের জন্য আর্থিক সহযোগিতা করবেন। দিলীপ বলেছিলেন, ‘‘অযোধ্যায় রাম মন্দিরের পুনর্নির্মাণ হচ্ছে। ভারতবর্ষ তথা হিন্দু সমাজের কাছে তা গৌরবের বিষয়। রাম আমাদের রাষ্ট্র পুরুষ। হিন্দু না হয়েও বহু মানুষ সাহায্য করছেন। মুসলিমরাও মেনে নিয়েছেন রাম মন্দিরকে। বহু মুসলিম রামকে রাষ্ট্র পুরুষ মানেন এবং তাঁরাও এই কাজে আর্থিক সহযোগিতা করবেন।’’ রাম মন্দিরের প্রভাব পশ্চিমবঙ্গের আগামী বিধানসভা নির্বাচনে পড়বে বলেও মনে করছেন মেদিনীপুরের সাংসদ।

৫ অগস্ট অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়। এরপরই রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট জানিয়েছিল, দেশবাসীর আর্থিক অনুদানেই তৈরি হবে রাম মন্দির। মকর সংক্রান্তির দিন থেকে গোটা দেশ জুড়ে ১০, ১০০ ও ১০০০ টাকার কুপনের মাধ্যমে তহবিল সংগ্রহের কাজ শুরু হয়। এ প্রসঙ্গে অমিয় সরকার বলেন, “রাম মন্দির ভারত মন্দির, রাষ্ট্র মন্দির হিসেবে পরিচিত হোক। তাই আমরা চাই সমাজের প্রত্যেকের সহযোগিতায় এই মন্দির নির্মাণ হোক। সে জন্য আমরা সমাজের সর্বস্তরের মানুষের কাছে যাচ্ছি। যার যা সামর্থ তা দিয়ে সাহায্য করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Ram Mandir Ram Mandir Trust
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE