Advertisement
০৬ মে ২০২৪
Police Holding Umbrella

নেতার মাথায় পুলিশের ছাতা, তোপ শুভেন্দুর

ওই পুলিশকর্মী কি তাঁর নিরাপত্তারক্ষী? এই প্রশ্ন করা হলে প্রভাত বলেন, “আমার রক্ষীরা মঞ্চের নীচে ছিলেন। কে ছাতা ধরেছিলেন, জানা নেই।” বিষয়টি নিয়ে জেলায় শুরু হয়েছে তরজা।

Police holding umbrella for TMC leader

এই ছবিটি টুইট করে অভিযোগ তুলেছেন শুভেন্দু অধিকারী। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কাঁকসা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ০৬:৪১
Share: Save:

মঞ্চে বক্তৃতা করছেন তৃণমূল নেতা তথা পশ্চিম বর্ধমানের দুর্গাপুর পুরসভার প্রাক্তন মেয়র পারিষদ প্রভাত চট্টোপাধ্যায়। বৃষ্টির মধ্যে তাঁর মাথায় ছাতা ধরে আছেন উর্দিপরা এক পুলিশকর্মী। বৃহস্পতিবার এমন একটি ভিডিয়ো (সত্যতা যাচাই করেনি আনন্দবাজার) টুইট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার বাঁকুড়ার খাতড়ার সভা সেই প্রসঙ্গে তিনি পুলিশ ও তৃণমূলের বিরুদ্ধে তোপও দেগেছেন।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কাঁকসার পানাগড় বাজারে তৃণমূল আয়োজিত জনসভায় প্রভাত-সহ অন্য নেতারা যোগ দেন। রাতেই শুভেন্দু টুইটারে ভিডিয়োটি পোস্ট করেন। নির্বাচনবিধি চলছে জানিয়ে সেখানে শুভেন্দু লেখেন, ‘মমতা-পুলিশ কতটা পক্ষপাতদুষ্ট। কখনও দেখা যায় পুলিশ আঞ্চলিক দল তৃণমূলের মিছিলে যোগ দিয়েছে। আবার বিজেপি প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার না করার জন্য মারধর করছে। আবার দেখা যাচ্ছে, তৃণমূল নেতার বক্তব্য দেওয়ার সময় পুলিশ ছাতা ধরে আছে।’ শুক্রবার খাতড়ায় শুভেন্দু বলেন, “কাঁকসায় তৃণমূলের এক নেতা প্রভাত চট্টোপাধ্যায়ের মাথায় ছত্র ধরে আছে পুলিশের লোকেরা, পোশাক পরে। কে পুলিশ, কে তোলামূল কোনও প্রভেদ নেই।”

ওই পুলিশকর্মী কি তাঁর নিরাপত্তারক্ষী? এই প্রশ্ন করা হলে প্রভাত বলেন, “আমার রক্ষীরা মঞ্চের নীচে ছিলেন। কে ছাতা ধরেছিলেন, জানা নেই।” বিষয়টি নিয়ে জেলায় শুরু হয়েছে তরজা। বিজেপির জেলা সহ-সভাপতি চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায় জানান, “মমতা-পুলিশের কাজ, তৃণমূলকে রোদ, জল, ঝড় থেকে বাঁচানো আর ছাপ্পা ভোট করানো।” এই নিয়ে এক প্রশ্নের জবাবে সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর মন্তব্য, ‘‘দুষ্কৃতীর মাথায় তৃণমূলের ছাতা। আর তৃণমূলের ছাতায় পুলিশের ছাতা! দুষ্কৃতী-তৃণমূল-পুলিশ, এই সিন্ডিকেটের উপরেই পশ্চিমবঙ্গ চলছে!’’ প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর কটাক্ষ, ‘‘পুলিশ তৃণমূলের ছাতা ধরে আছে, এ তো সাধারণ কথা। পুলিশ পা মালিশ করে দেয়নি এই খুব।’’

তৃণমূলের জেলা সহ-সভাপতি উত্তম মুখোপাধ্যায়ের বক্তব্য, “ঝড়-বৃষ্টির সময় বিভিন্ন দলের নেতা-মন্ত্রীর মাথায় মানবিক কারণেই পুলিশকর্মীরা ছাতা ধরেন। এতে বিতর্কের কিছু নেই।” তবে, যাঁকে ছাতা ধরতে দেখা গিয়েছে, শুক্রবার পর্যন্ত তাঁর পরিচয় জানা যায়নি। এসিপি (কাঁকসা) সুমনকুমার জয়সওয়াল জানান, বিষয়টি তাঁর জানা নেই। খোঁজ নিয়ে দেখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Police Suvendu Adhikari TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE