Advertisement
০৬ মে ২০২৪
Akhil Giri

জরুরি বৈঠক ডাকলেন শুভেন্দু, অখিলের দ্রৌপদী মন্তব্য নিয়ে রণনীতি তৈরি করতে তলব বিধায়কদের

অখিল গিরির উপর আক্রমণ আরও জোরালো করতে সোমবার বিজেপির গুরুত্বপূর্ণ বিধায়কদের নিয়ে বৈঠকে বসবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে অখিল গিরির মন্তব্যকে ঘিরে বিতর্কের মধ্যেই বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠকে শুভেন্দু অধিকারী।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে অখিল গিরির মন্তব্যকে ঘিরে বিতর্কের মধ্যেই বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠকে শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৭:২০
Share: Save:

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মর বিরুদ্ধে কারামন্ত্রী অখিল গিরির মন্তব্য ঘিরে উত্তাল দেশের রাজনীতি। এর মধ্যে তাঁর পদত্যাগের দাবিতে সরব হয়েছে বিজেপি। আর আক্রমণ আরও জোরালো করতে সোমবার বিজেপির গুরুত্বপূর্ণ বিধায়কদের নিয়ে বৈঠকে বসবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা বলেছেন, ‘‘সোমবার বিকেল ৩টেয় বিধানসভায় বিরোধী দলনেতা আমাদের নিয়ে বৈঠকে বসবেন। কিন্তু কী বিষয়ে বৈঠক ডাকা হয়েছে, তা বৈঠকের পরে সংবাদমাদ্যমকে জানানো হবে।’’ তবে সূত্রের খবর, বৈঠকে আলোচ্য বিষয় অখিল গিরির সাম্প্রতিক কুকথা। উল্লেখ্য, তৃণমূলে থাকাকালীন অখিলের সঙ্গে কোনও দিনই সুসম্পর্ক ছিল না শুভেন্দুর।

প্রসঙ্গত, বিরোধী দলনেতার বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে তাঁকে আক্রমণ করতে গিয়েই রাষ্ট্রপতির বিরুদ্ধে ওই মন্তব্য করেন কারামন্ত্রী। তাই মনে করা হচ্ছে, আসন্ন শীতকালীন অধিবেশনে তিনি বিষয়টি নিয়ে প্রতিবাদে সরব হতে পারেন। ইতিমধ্যে বিজেপির আদিবাসী সম্প্রদায়ের বিধায়করা বিধানসভার শীতকালীন অধিবেশনে মন্ত্রী অখিলের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনতে চান। পশ্চিমবঙ্গ বিজেপির ওবিসি মোর্চার সভাপতি তথা হবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মু নিন্দা প্রস্তাব আনার দাবি তুলেছেন। যা ইতিমধ্যে জানতেও পেরেছেন বিরোধী দলনেতা। তাই মনে করা হচ্ছে, আগামী শীতকালীন অধিবেশনের উত্তাপ বাড়াতেই সোমবার দলের গুরুত্বপূর্ণ বিধায়কদের নিয়ে বৈঠকে বসছেন শুভেন্দু।

আগামী ১৮ নভেম্বর শুরু হচ্ছে বিধানসভার শীতকালীন অধিবেশন। চলতে পারে ৩০ নভেম্বর পর্যন্ত। অধিবেশনের প্রথম দিন শোকপ্রস্তাবের মধ্যে দিয়ে শেষ হলেও, ২১ তারিখ থেকে পুরোদমে চলবে অধিবেশনের কাজকর্ম। মনে করা হচ্ছে অধিবেশনের ক’দিন রাষ্ট্রপতিকে নিয়ে মন্তব্যকে ঘিরে অখিলের বিরুদ্ধে সরব থাকবে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যে রবিবার সমাজমাধ্যমে অখিলের পদত্যাগের দাবিতে সরব হয়েছেন বিজেপির সাংসদ বিধায়করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akhil Giri Suvendu Adhikari BJP BJP MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE